মেইন ম্যেনু

বাধ্যতামূলক বীমার আওতায় আসছেন বিদেশগামী কর্মীরা

বিদেশেগামী কর্মীদের বাধ্যতামূলকভাবে বীমার আওতায় আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া প্রবাসীকর্মীদের দেশের ভেতরে হাসপাতাল ভর্তি, তাদের ছেলেমেয়েদের স্কুল, কলেজে ভর্তি ও আইনি সহায়তাসহ বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার দেয়ার সুপারিশ করেছে কমিটি।

জাতীয় সংসদ ভবনে বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১২তম বৈঠকে এসুপারিশ করা হয়।

কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য হুইপ মো. শাহাব উদ্দিন, মন্নুজান সুফিয়ান, মো. ইসরাফিল আলম, মাহফুজুর রহমান এবং মো. আয়েন উদ্দিন বৈঠকে অংশগ্রহণ করেন।

বিশেষ আমন্ত্রণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বৈঠকে যোগ দেন।

বৈঠকে প্রবাসী কর্মীদের বিমান বন্দরে হয়রানি বন্ধ এবং তাদেরকে আর্নার্স কার্ড প্রদান করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে বহিঃবিশ্বে অবৈধভাবে অবস্থানকারী বাংলাদেশি অভিবাসীদের বৈধকরণ প্রক্রিয়া, সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া ও থাইল্যান্ডে বাংলাদেশি জনশক্তি পাঠানোর বিষয়টি নিরুৎসাহিত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটিকে জানানো হয় যে, নিরাপদ অভিবাসন ও মানব পাচার রোধে মন্ত্রণালয়ের নেতৃত্বে গঠিত ২৩ সদস্য বিশিষ্ট আন্তঃমন্ত্রণালয় ভিজিলেন্স টাস্কফোর্স কাজ করছে। টাস্কফোর্স দুর্নীতিগ্রস্ত রিক্রুটিং এজেন্সি, মধ্যস্বত্বভোগী, ট্রভেল এজেন্সি, হজ এবং ওমরা এজেন্সির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।






মন্তব্য চালু নেই