মেইন ম্যেনু

বান্দরবানের থানচিতে আরাকান আর্মির ৩ সদস্যসহ আটক ৯

বান্দরবানের থানচিতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সন্দেহভাজন তিন সদস্যসহ নয়জনকে আটক করা হয়েছে।

বুধবার বিকালে জেলার বলিপাড়া ইউনিয়ন থেকে এদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের বহনকারী দুটি জিপ থেকে জলপাই রঙের পোশাকসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে।

বিজিবি ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নে বিজিবি ব্যাটালিয়ন পয়েন্টে থানছির উদ্দেশে ছেড়ে যাওয়া দুটি জিপগাড়িতে তল্লাশি করে নয়জনকে আটক করা হয়। এদের মধ্যে আরাকান আর্মির সন্দেহভাজন তিন সদস্য হলেন নোয়াঙ্গ নোয়াং (২৩), ক্যয়থান (১৯) ও মেক মেগ (২৩)। বাকি তিনজন হলেন রেমাক্রী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বাই ওয়াই মারমা (৩৮), ৬ নম্বর ইউপি সদস্য মাংচ (২৯), বড়মদক বাজারের ব্যবসায়ী হ্লামং মারমা (২৭)।

এ ছাড়া জিপচালক রনি বড়ুয়া, মো. আলমগীর এবং সহকারী জুনিয়া বমকে আটক করা হলেও তাঁদের ছেড়ে দেওয়া হয়।

বিজিবি জানিয়েছে, মিয়ানমারের আরাকান রাজ্যের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সন্দেহভাজন তিন সদস্যের বাড়ি দেশটির বুচিডং এলাকায়।

বলিপাড়া বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল ইসলাম জানান, জিপ দুটি থেকে গুলি, জলপাই রঙের পোশাক, ওষুধ সামগ্রী, ইলেট্রনিকস যন্ত্র, ক্যামেরা, মোবাইল ফোন, এলইডি টিভি, নানা যন্ত্রপাতি, লোহার পাইপ জব্দ করা হয়। আটকদের মধ্যে তিনজন মিয়ানমারের নাগরিক। অন্যরা বাংলাদেশি। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত বছরের আগস্ট মাসে থানচি উপজেলায় নদীপথে আরাকান আর্মির জন্য ১১টি ঘোড়া নিয়ে যাওয়ার সময় বিজিবি ঘোড়াগুলো আটক করেছিল। পরে ওই ঘটনার জের ধরে আরাকান আমি বিজিবি একটি টহল দলের ওপর হামলা করলে বিজিবির দুই সদস্য আহত হন।






মন্তব্য চালু নেই