মেইন ম্যেনু

বান্দরবানের লামায় শোক দিবস পালন

লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ২০১৫ পালন করা হয়েছে। এ বিষয়ে লামা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে।

উপজেলা প্রশাসন কর্মসূচীর মধ্যে ছিল, সরকারী বেসরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে পতাকা অর্ধনমিত, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, শোক র‌্যালী ও আলোচনা সভা, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা ও দোয়া মাহফিল এবং প্রামাণ্য চিত্র প্রদর্শন। বিগত বছরের চেয়েও এবার ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করায় উপজেলা প্রশাসনকে লামার সকল স্তরের জনসাধারণ ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

দিবসের অন্যতম আকর্ষণ শোকর‌্যালীতে লামা সর্বস্তরের মানুষের ঢল নামে। র‌্যালীত্তোর লামা টাউন হলে আলোচনা সভায় সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা মাতামুহুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোঃ হাসান আল মাহমুদ, সহকারী ভূমি কমিশনার মোঃ জাহিদ আকতার, আনসার ব্যাটালিয়ন কমান্ডার হাফিজ আল মায়াম্মুর গাদ্দাফি, সমাজসেবা কর্মকর্তা শাহী নেওয়াজ, কৃষি কর্মকর্তা মোঃ রুস্তম আলী, লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম প্রমূখ।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা ও দোয়া মাহফিল এবং লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ হাজার লোকের জন্য কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

১৫ আগষ্টের বিষয়ে লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে আমরা তাকে ও তার পরিবারকে শ্রদ্ধা ভরে স্বরণ করছি। জাতি আজ শোকাহত। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সংঘটিত নারকীয় হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা সহকারে বঙ্গবন্ধুর হত্যাকারী বিদেশে পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদন্ড কার্যকর করার জন্য সরকারের কাছে জোরালো আবেদন করছি।






মন্তব্য চালু নেই