মেইন ম্যেনু

বান্দরবানের লামায় ৪৪তম জাতীয় সমবায় দিবস পালিত

“সমবায় উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন” প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে শনিবার দিনব্যাপী লামা উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তরের নানা আয়োজনে লামায় ৪৪তম সমবায় দিবস পালন করা হয়। দিবসটি পালন উপলক্ষ্যে আয়োজন করা হয় জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য সমবায় র‌্যালী ও আলোচনা সভা।
লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ-এর সভাপতিত্বে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। অতিথি ছিলেন উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা সদর ইউনিয়ন চেয়ারম্যান মিন্টু কুমার সেন, লামা মৌচাক কো-অপারেটিভ লিঃ চেয়ারম্যান এম. তমিজ উদ্দিন, সমবায় কর্মকর্তা মাহাবুবুর রহমান, রিপোর্টার্স ক্লাব সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি প্রিয়দর্শি বড়–য়া সহ প্রমূখ। সমবায় কর্মকর্তা মাহাবুবুর রহমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।

সভাপতির বক্তব্যে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, সমবায় অধিদপ্তর প্রতিবছর এই দিবসটি পালন করে। সরকার সমবায় আন্দোলনকে গুরুত্ব দিয়ে সারাদেশে উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে। লামা উপজেলার সমবায় অধিদপ্তরের প্রত্যেকটি নিবন্ধনকৃত সংগঠনের প্রতিনিধি অনুষ্ঠানে অংশগ্রহণ করলে অনুষ্ঠানটি আরো সুন্দর হত। এছাড়া প্রতিটি সমবায় সমিতি’র দায়িত্ব প্রাপ্ত ব্যাক্তিদের দুই এক মাস পর পর সমিতি পরিচালনার কারিগরী প্রশিক্ষণ প্রদান করতে সমবায় অফিসারকে অনুরোধ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী বলেন, সমবায় আন্দোলন ছাড়া কোন জাতির অর্থনৈতিক মুক্তি সম্ভব নয়। নিজেদের পুঁজি গঠণে সমবায়ের ভূমিকা অপরিসীম। লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ ও লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এই দুইটি সমবায়কে মডেল মনে করে অন্যান্যদের তাদের অনুকরণ করতে অনুরোধ করেন।






মন্তব্য চালু নেই