মেইন ম্যেনু

বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

বাঙালিদের সমর্থিত পাঁচটি সংগঠনের ডাকে বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। পার্বত্য ভূমি কমিশন সংশোধিত আইন বাতিল ও বান্দরবানের নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমানের মুক্তির দাবিতে পার্বত্য সমঅধিকার আন্দোলন পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদ, জাগো পার্বত্যবাসী ও বাঙালি ছাত্র পরিষদ বুধবার সকাল থেকে এ হরতাল পালন করছে।

সংগঠনটির নেতারা মঙ্গলবার বিকেলে বৈঠক শেষে হরতাল কর্মসূচি ঘোষণা করে।

এদিকে হরতালে অভ্যন্তরীণ সড়কগুলোতে হালকা যানবাহন চলাচল করলেও দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। শহরে অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদের নেতা মো. নাসির ও সমঅধিকার আন্দোলন পরিষদের বান্দরবান জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শেখ মোস্তফা জানান, পার্বত্য চট্টগ্রামের বাঙালি সংগঠনগুলোর তীব্র আপত্তি সত্ত্বেও নেতাদের সঙ্গে কোনো আলোচনা না করেই এক তরফাভাবে সংসদে পার্বত্য ভূমি কমিশন সংশোধিত আইনটি পাস করেছে সরকার। এ আইন কার্যকর হলে বা ভূমি কমিশন কাজ শুরু করলে পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বাঙালিরা ক্ষতিগ্রস্ত হবে। তারা হয়রানির শিকার হবে। এতে পাহাড়ে হানাহানি ও অশান্তি বাড়বে।

এ আইনকে সংবিধান পরিপন্থী উল্লেখ করে তা অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছেন তারা।






মন্তব্য চালু নেই