মেইন ম্যেনু

বান্দরবান বিএনপির শীর্ষ ২ নেতাকে বহিষ্কারের প্রস্তাব

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বান্দরবান জেলা বিএনপির শীর্ষ দুই নেতাকে বহিষ্কার করতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে প্রস্তাব পাঠিয়েছে জেলা বিএনপি।

যাদের বিরুদ্ধে প্রস্তাব পাঠানো হয়েছে এরা হলেন- জেলা বিএনপির সাংঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্রবিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো. জাবেদ রেজা।

জেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরীর বাসভবনে অনুষ্ঠিত দলটির এক জরুরি সভায় এই দুই নেতাকে বহিষ্কারের প্রস্তাব গ্রহণ করা হয়। এ সময় জেলার সাতটি উপজেলার বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সাচিং প্রু জেরী বলেন, ‘সর্বসম্মতি ক্রমে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্রবিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো. জাবেদ রেজাকে বহিষ্কারের প্রস্তাব গ্রহণ করা হয়েছে। গৃহীত প্রস্তাব নেত্রীর কাছে পাঠানো হয়েছে। তিনিই বহিষ্কারের চূড়ন্ত সিদ্ধান্ত নিবেন।’

মো. জাবেদ রেজা বলেন, ‘আমি এই বিষয়ে কোনো নোটিশ পাইনি। সামনের পৌর নির্বাচনে আমাকে বিতর্কিত করতে বিএনপির কিছু অর্থলোভী নেতা এসব করছে।’

উল্লেখ্য, পার্বত্য জেলা বান্দরবানে দীর্ঘদিন ধরে জেলা বিএনপির সাচিং প্রু জেরী এবং বিএনপির কেন্দ্রীয় উপজাতিবিষয়ক সম্পাদক ম্যামাচিং এর মধ্যে বিরোধ চলছিল। গত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ২০১৪ সালের ১৯ মার্চ ম্যামাচিংকে জেলা বিএনপি থেকে বহিষ্কার করা হয়। এরপর সাচিং প্রু জেরী ও মো. জাবেদ রেজার মধ্যে রাজনৈতিক বিরোধ দেখা দেয়। আর একে কেন্দ্র করে বান্দরবানে গত এক বছরে অন্তত ১০বার উভয় গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।






মন্তব্য চালু নেই