মেইন ম্যেনু

বাফুফের নির্বাচন ৩০ এপ্রিল, সরগরম ফুটবল অঙ্গন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন ৩০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।আজ বৃহস্পতিবার বাফুফে ভবনে অনুষ্ঠিত নির্বাহী কমিটির এক সভায় নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করা হয়।

সর্বশেষ ২০১২ সালের ৩০ এপ্রিলে অনুষ্ঠিত হয়েছিল বাফুফে নির্বাচন। যেখানে কাজী সালাহউদ্দীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছিলেন। সেবার আরেক সভাপতি পদপ্রার্থী আবদুর রহিম স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করেছিলেন।

সর্বশেষ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছিলেন মেজবাহউদ্দিন আহমেদ। বাফুফে এবারও তাকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব অর্পণ করেছে। প্রধান নির্বাচন কমিশনারের অধীনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন মাহফুজুর রহমান সিদ্দীকি ও আতিকুর রহমান খান।

খোঁজ নিয়ে জানা গেছে, এবার সভাপতি পদে একাধিক প্রার্থী দেখা যাওয়ার সম্ভাবনা প্রবল। শুধু তা-ই নয়, অন্য পদেও প্রার্থী হওয়ার হিড়িক পড়ার সম্ভাবনা রয়েছে। সাবেক ফুটবলারদের একটি অংশ গত আট বছর ধরে আছেন সালাউদ্দিনের নেতৃত্বাধীন কমিটিতে। সালাউদ্দিন বিরোধী পক্ষে থাকা বেশ কয়েকজন সাবেকও এবার নির্বাচনে প্রার্থী হতে চান।

তবে সবচেয়ে বড় আকর্ষণ অবশ্যই সভাপতি পদ। যে পদে সালাউদ্দিন-বিরোধী পক্ষ এবার আনতে চাইছেন সালাউদ্দিনেরই বন্ধু শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদেরকে। সভাপতি পদে প্রার্থী হওয়ার আগ্রহ সাবেক ফুটবলার গোলাম রাব্বানী হেলালেরও। তাঁর কথা,‘ আমি সভাপতি পদে অবশ্যই প্রার্থী হব। দুই ভোট পেলেও সমস্যা নেই। তবু আমি বর্তমান সভাপতিকে ফাঁকা মাঠ ছাড়ব না।’ সব মিলিয়ে এই নির্বাচন সামনে রেখে ফুটবল অঙ্গন এখন বেশ সরগরম।






মন্তব্য চালু নেই