মেইন ম্যেনু

বাবার হত্যার প্রতিশোধ নেওয়ার হুমকি লাদেনের ছেলের

ওসামা বিন লাদেনের হত্যার প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে তার ছেলে হামজা বিন লাদেন। পিতৃহত্যার প্রতিশোধের হুমকি দিয়ে হামজার ২১ মিনিটের অডিও ম্যাসেজ অনলাইনে পোস্ট করা হয়েছে। এমনটাই জানিয়েছে মার্কিনভিত্তিক অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণ ও বিশ্লেষণকারী প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স।

‘আমরা সবাই ওসামা’ শীর্ষক ওই অডিওতে হামজা জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রই রয়েছে তার নিশানায়। তিনি বলেন, ‘আমরা সবাই এক একজন ওসামা। তোমাদের দেশের মাটিতে কিংবা অন্য কোথাও, তোমাদের উপর হামলা চলবে। ফিলিস্তিন, আফগানিস্তান, সিরিয়া, ইরাক, ইয়েমেন, সোমালিয়ার নিপীড়িত জনগণ এবং অন্যান্য মুসলিম ভূখণ্ড, যেখানে মুসলিমরা টিকতে পারেননি, তার বিপরীতে এই হামলা চালানো হবে।’

তিনি আরও বলেন, ‘ইসলামি জাতির দ্বারা শেখ ওসামার প্রতিশোধ নেওয়া হবে। এটা ব্যক্তি ওসামার বিষয় নয়, বরং যারা ইসলামের রক্ষকের জন্যই এই প্রতিশোধ।’

২০১১ সালের ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে অভিযান চালিয়ে আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে হত্যা করে মার্কিন সেনাবাহিনী। পরে তার মরদেহ সাগরে ভাসিয়ে দেওয়া হয় বলে জানায় মার্কিন কর্তৃপক্ষ।

ওই ঘটনার পাঁচ বছরেরও বেশি সময় পর বাবার হত্যার প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি দিল হামজা। এখন তার বয়স আনুমানিক পঁচিশ বছর।

বিশেষজ্ঞরা বলছেন, ওসামা বিন লাদেনের মৃত্যুর পর আল কায়েদা দুর্বল হয়ে পড়েছে। বিশ্বজুড়ে জঙ্গি সংগঠন হিসেবে জায়গা কেড়ে নিয়েছে কথিত ইসলামিক স্টেট (আইএস)। এই অবস্থায় লাদেনের ছেলেকে সামনে রেখে আবার উঠে আসতে চাইছে আল কায়েদা।

সূত্র: টেলিগ্রাফ, রয়টার্স।






মন্তব্য চালু নেই