মেইন ম্যেনু

বাল্য বিয়ে প্রতিরোধে ছাগল বিতরণ

আগামী ২৭ তারিখে মেহেরপুর জেলাকে বাল্য বিবাহ মুক্ত জেলা হিসেবে ঘোষনা করা হবে। গত ৭ মাস ধরে চলছে জেলা প্রশাসনের উ্যদগে বিভিন্ন কর্মসূচি ও সভা সেমিনার। বাল্য বিবাহ প্রতিরোধে ঝুঁকিপূর্ণ অতি দরিদ্র পরিবারের মাধ্যে ছাগল বিতরণ করেছে মেহেরপুর জেলা প্রশাসন। আজ বুধবার বেলা ১২টার দিকে মেহেরপুর সদর উপজেলার বারাদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বাল্য বিবাহে ঝুঁকিপূর্ণ ৯টি পরিবারের মাঝে ১৮ টি ছাগল বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক শফিকুল ইসলাম জানান, আমরা নিরালস ভাবে কাজ করে যাচ্ছি এ জেলাতে যেন আর কোন বাল্য বিবাহ না হয়। আগামী ২৭ তারিখে এ জেলাকে বাল্য বিবাহ মুক্ত জেলা হিসাবে ঘোষনা করা হবে। ইতে মধ্যেই বাল্য বিবাহ প্রায় শূন্যের কোঠায় চলে এসেছে।

আমরা বাছাই করে প্রকৃত অসহায় ও আর্থীক ভাবে অসচ্ছল যাদের ঘরে ২ থেকে তিনটি মেয়ে সন্তান আছে এমন নয়টি পরিবার মাঝে ছাগল বিতারন করা হয়েছে। তারা অঙ্গীকার করেছে তাদের মেয়ে সন্তানদের আটারো বছরের আগে বিয়ে দিবেননা। ছাগল পালন করে আর্থিকভাবে সচ্ছল হয়ে মেয়েদের লেখাপড়া চালিয়ে যেতে পারবে।

জেলা প্রশাসক শফিকুল ইসলাম সহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান, সদর উপজেলা ভূমি কর্মকর্তা শাহীনুজ্জামান উপস্থিত থেকে বাল্য বিবাহে ঝুঁকিপূর্ণ অতি দরিদ্র পরিবারের সদস্যরা মাঝে ছাগল বিতারন করা হয়।






মন্তব্য চালু নেই