মেইন ম্যেনু

বাসর রাতে বুঝলাম স্ত্রী বিয়ের পূর্বে সতীত্ব নষ্ট করে ফেলেছেন, এখন কী করব?

প্রশ্ন : আমার বয়স ৩০, স্ত্রীর বয়স ২৫ বছর। বিয়ে হয়েছে মাত্র ৪ মাস হলো। বাসর রাতে প্রথম মিলনে বুঝতে পারলাম আমার স্ত্রী বিয়ের পূর্বে তার সতীত্ব নষ্ট করে ফেলেছেন। এটা ভেবে মানসিক যন্ত্রণা ও লজ্জা হচ্ছে। এই অবস্থায় স্ত্রীর প্রতি আমার করনীয় কি? আমি মন থেকে এ ব্যাপারে স্ত্রীকে ক্ষমা করে দিলে শরীয়তে ঠিক আছে কি না? জানালে যন্ত্রণা থেকে মুক্তি পাবো।

উত্তর : ৩০ বছর পর্যন্ত আপনি সৎ আছেন কি না? বিবেককে প্রশ্ন করুন। আপনি কি করে বুঝলেন স্ত্রী বিয়ের আগে সতীত্ব নষ্ট করে ফেলেছে? আপনি তো সব কিছু জেনে শুনেই বিয়ে করেছেন। স্ত্রীর প্রতি আপনার এসব সন্দেহ পোষণ করা অমুলক, অবান্তর এবং অলীক কল্পনা মাত্র। দাম্পত্য জীবনে স্বামী স্ত্রীর কেউ কারো প্রতি সন্দেহ পোষণ বিরাট বিপর্যয় সৃষ্টি করে দিতে পারে।

এ বিষয়ে স্ত্রীকে কোন প্রশ্ন করাও বোকামি। সে কি বলবে? কোরআন পাকে আল্লাহ তায়ালা বলেছেন- অমুলক ধারণা শুধুই গোনাহ। আপনার মনের ধোঁকাকে আপনি প্রশয় দিবেন না।

নতুন জীবন শুরু করেছেন একে অপরের প্রতি অগাধ বিশ্বাস এবং গভীর ভালবাসা নিয়ে সংসার করুন। খামোখা প্রমাণ ছাড়া কোনদিন স্ত্রীকে কোনোরূপ সন্দেহ পোষণ করবেন না।
বিয়ের আগে কি হয়েছে না হয়েছে, তাও তো আপনার জানা নেই। জানলে বিয়ে করলেন কেন? আর জানা না থাকলে আপনাকে মনে করতে হবে আপনার স্ত্রী ১০০ ভাগ সতী, সাধবী নারী এবং আকর্ষণীয়। আপনার স্ত্রীর চাইতে ভালো কোন স্ত্রীই হয়না…






মন্তব্য চালু নেই