মেইন ম্যেনু

বায়তুল মোকাররমে ঈদের তৃতীয় জামাত অনুষ্ঠিত

কড়া নিরাপত্তায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে এতে অংশ নেন মুসল্লিরা।

মঙ্গলবার নির্ধারিত সময় সকাল ৯টায় ঈদের তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল মারূফ।

এর আগে সকাল ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ুর রহমান খান ইমামতি করেন। নামাজ শেষে তিনি মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া প্রার্থনা করেন।

সকাল ৭টায় প্রথম জামাত নিশ্চিদ্র নিরাপত্তায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী। নামাজ শেষে খুতবা দেন এবং বিশেষ মোনাজাত করেন। এ সময় তিনি মহান আল্লাহর কাছে দেশ-জাতিসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

ইসলামের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দেশের মানুষ ও প্রিয় মাতৃভূমিকে রক্ষার জন্য আল্লাহর কাছে তিনি প্রার্থনা করেন। তিনি বলেন, ‘হে আল্লাহ! আমাদের সন্তানদের হেফাজত করো। যেন তারা বিপথগামী না হয়। সব ধরনের বালা-মুসিবত থেকে আমাদের দেশকে রক্ষা করো। ইসলামের নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তাদের হেদায়েত দান করো। জঙ্গি ও সন্ত্রাসবাদ সম্পর্কে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি প্রতিরোধ করার ক্ষমতা দাও। হে আল্লাহ! তুমি আমাদের সবার কোরবানি কবুল করো।’ তিনি ধর্মপ্রাণ মুসলমানদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন মোনাজাত করেন।

বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর দূর দূরান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমান প্রথম জামাতে অংশ নিতে ভোর সাড়ে ৬টার আগেই বায়তুল মোকাররমে চলে আসেন।

প্রতিবছরের ন্যায় এবারও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বায়তুল মোকাররমে ঈদুল আজহার চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক হাফেজ মাওলানা মো. মোস্তাফিজুর রহমান ইমামতি করবেন।

সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য মুসল্লিদের সুবিধার্থে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।






মন্তব্য চালু নেই