মেইন ম্যেনু

বিএনপিকে জামায়াতের সঙ্গ ত্যাগের পরামর্শ রফিকের

বিএনপিকে জামায়াতের সঙ্গ ত্যাগের কথা বললেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিকুল হক।বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে বুদ্ধিজীবী ও পেশাজীবীদের সঙ্গে খালেদার বৈঠকে যোগদেয়ার আগে র‌্যারিস্টার রফিক বিবিসির কাছে এমন মন্তব্য করেন।

বৃহস্পতিবার দেশের কয়েকজন বুদ্ধিজীবী-পেশাজীবীর সঙ্গে আলোচনায় যাওয়ার আগে তাঁর কাছে বিবিসির প্রশ্ন ছিল, বৈঠকে আপনি বিএনপি নেত্রীকে কী পরামর্শ দেবেন।জবাবে ব্যারিস্টার রফিকুল ইসলাম বলেন, আমি বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জামায়াত ছাড়ার পরামর্শ দেব। আমি বলবো,জামায়াত না ছাড়লে আপনার সঙ্গে কেউ আলোচনা করবে না এবং জামায়াত ছাড়ার পর একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক তারপর দেখেন কী হয়।

বাংলাদেশে জঙ্গিবাদ মোকাবেলায় একটি জাতীয় ঐক্য গড়ে তোলার যে ডাক খালেদা জিয়া দিয়েছেন সে ব্যাপারে পরামর্শ করার জন্য খালেদা জিয়া বৃহস্পতিবার রাতে দেশের বুদ্ধিজীবী ও পেশাজীবীদের সঙ্গে বৈঠকে বসেছেন।তাঁর আগে ব্যারিস্টার রফিক এমন মন্তব্য করেন।

রফিকুল হক বলেন, আমি মনে করি প্রথমত দুই নেত্রীর মনোভাব বদলাতে হবে। কারণ মনোভাব না বদলাতে দেশে চলমান সংকট দূর হবে না। সেই সাথে খালেদা জিয়ার কাছে আমার বক্তব্য হবে আপনারা দুই নেত্রী ব্যক্তিগত বিদ্বেষ ভুলে গিয়ে আরো যে রাজনৈতিক দলগুলো আছে তাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে আলোচনা করে কীভাবে দেশকে উদ্ধার করা যায়। এভাবে দেশ চলতে পারে না এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দরকা






মন্তব্য চালু নেই