মেইন ম্যেনু

এসপি’র স্ত্রী হত্যা: বিএনপি-জামায়াতের দিকে আ.লীগের ইঙ্গিত

চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী হত্যার ঘটনায় বিএনপি-জামায়াতের দিকেই ইঙ্গিত করছে আওয়ামী লীগ। এটিকে সুপরিকল্পিত হত্যাকাণ্ড বলেই মনে করছে ক্ষমতাসীন দলটি।

রোববার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

এই ঘটনার নিন্দা জানিয়ে হানিফ বলেন, এই হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা সুপরিকল্পিত হত্যাকাণ্ড। বাংলাদেশকে অস্থিতিশীল করতে ও সরকারকে উৎখাত করতে যারা দীর্ঘ দিন ধরে সহিংসতা চালাচ্ছে তাদের কর্মকাণ্ডের একটা অংশ বলে আমরা মনে করি। আমরা আশা করি, অতিদ্রুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্রুত এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা সম্পৃক্ত আছেন তাদেরকে তদন্ত করে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে। সেই ইতিপূর্বে যে সমস্ত গুপ্তহত্যা হয়েছে সেই সমস্ত হত্যাকারীদের তদন্তপূর্বক খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটানোর সাহস কেউ না পান।

‘গণতন্ত্র সঙ্কুচিত হওয়ায় দেশে গুপ্ত হত্যা বাড়ছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, এই কথার মাধ্যমে প্রকারান্তরে কি ফখরুল সাহেব হত্যার দায় স্বীকার করে নিচ্ছেন? তাহলে কি তারা তাদের কর্মসূচি পালন করতে পারছেন না বলে এ ধরণের হত্যাকা- ঘটিয়ে প্রমাণ করতে চাচ্ছেন দেশে গণতন্ত্র নাই?

তিনি বলেন, যে দেশে বিএনপি-জামায়াতের মতো দল সন্ত্রাসী-জঙ্গিদের মদদ দেয় সেই দেশে হত্যাকারীদের খুঁজে বের করতে একটু সময় লাগতেই পারে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্থপতি ইয়াফেস ওসমান, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, একেএম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী প্রমুখ।






মন্তব্য চালু নেই