মেইন ম্যেনু

বিএসএফ সদস্য নিহতের ঘটনায় সাতক্ষীরায় বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টা ২০ মিনিট থেকে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত চলা এই বৈঠকে দু’দেশের সীমান্ত সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবি’র সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজির আহমেদ বকশির নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল এবং ভারতের পক্ষে সেদেশের ১৪৪ ব্যাটালিয়নের অধিনায়ক রতনেক্সের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিজিবি’র সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজির আহমেদ বকশি জানান, বাংলাদেশের ঘোনা সীমান্তের বিপরীতে ভারতের পাকিরডাঙ্গা বিএসএফ ক্যাম্পের কনস্টেবল গোবিন সিং নিহতের ঘটনায় বিএসএফ বাংলাদেশি গরু রাখালদের দায়ী করে প্রতিবাদ জানিয়ে এই বৈঠক আহবান করেছিল। বৈঠকে বিএসএফ’র এই অভিযোগ বিজিবি’র পক্ষ থেকে নাকচ করে দেওয়া হয়।

এদিকে, সীমান্ত সূত্র জানায়, ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১৩ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিএসএফ। আটক বাংলাদেশিদের বিএসএফ’র কনস্টেবল গোবিন সিং হত্যা মামলায় জড়ানোর অপচেষ্টা করা হচ্ছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই