মেইন ম্যেনু

বিকালে বাঁচা মরার লড়াই পাকিস্তানের

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে পাকিস্তান। চণ্ডিগড়ের মোহালিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

এর আগে তিন ম্যাচ খেলে দুইটিতে হেরেছে পাকিস্তান। গ্রুপ পর্বে আর বাকি আছে একটি ম্যাচ। সেমিফাইনালে উঠার আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে তাদের জয়ের কোনও বিকল্প নেই। হারলেই তাদের বিদায় হবে।

তবে, জিতলেই যে পাকিস্তান সেমিফাইনালে উঠে যাবে তা না। আজ জিতলে তাদের ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে।

আজ যদি পাকিস্তান জিতে আর ২৭ মার্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত হারে তাহলে পাকিস্তান, ভারত ও অস্ট্রেলিয়ার সমান ৪ পয়েন্ট হবে। সেক্ষেত্রে দেখতে হবে রান রেট।

এই তিন দলের মধ্যে এখন রান রেট সবচেয়ে বেশি পাকিস্তানের। তারপর রয়েছে অস্ট্রেলিয়া এবং তারপর ভারত। তবে, ভারত যদি অস্ট্রেলিয়াকে হারাতে পারে তাহলে এসব হিসাব নিকাশের প্রয়োজন হবে না। গ্রুপ-২ থেকে থেকে নিউজিল্যান্ডের সাথে সেমিফাইনালে চলে যাবে ভারত।

এই ম্যাচ সামনে রেখে পাকিস্তানি অলরাউন্ডার সোয়েব মালিক বলেছেন, সবাই জানে এটি লালার (আফ্রিদি) শেষ ওয়ার্ল্ড কাপ। ইনজামাম ভাই, ওয়াকার ভাই, ওয়াসিম ভাইকে যেমন সম্মান করি আফ্রিদি ভাইকেও তেমন সম্মান করি। তিনি বড় ভাইয়ের মত। তার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। পাকিস্তান যদি তার জন্য ওয়ার্ল্ড কাপ জিততে পারে তাহলে আমার চেয়ে বেশি খুশি কেউ হবে না।

আজ পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মত আন্তর্জাতিক ম্যাচ খেলবেন পাকিস্তানি বংশোদ্ভূত অজি ব্যাটসম্যান উসমান খাজা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এ পর্যন্ত ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে পাকিস্তান। এর মধ্যে পাকিস্তান জিতেছে সাতটিতে। আর অস্ট্রেলিয়া জিতেছে পাঁচটিতে।

পাকিস্তান স্কোয়াড (সম্ভাব্য): শারজিল খান, আহমেদ শেহজাদ, খালিদ লতিফ, উমর আকমল, সোয়েব মালিক, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শহীদ আফ্রিদি (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ ইরফান/ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য): শেন ওয়াটসন, উসমান খাজা (অধিনায়ক), স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, জেমস ফকনার, পিটার নেভিল (উইকেটরক্ষক), জন হ্যাস্টিংস, নাথান কুল্টার নাইল, অ্যাডাম জাম্পা।






মন্তব্য চালু নেই