মেইন ম্যেনু

বিকাশ এজেন্ট আঃ আলিম অভিনব প্রতারণার শিকার ॥ হারালেন ৩২ হাজার টাকা

দিনের পর দিন বেড়েই চলেছে বিকাশের অভিনব প্রতারণা। প্রায়ই শুনা যায় গ্রাহক, এজেন্টদের নানা প্রতারণার শিকারের কথা। এ সব প্রতারণার সঠিক কোনো জবাব মিলছে না সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে। ফলে প্রতিনিয়তই গ্রাহক, এজেন্টরা হচ্ছেন নানা হয়বানির শিকার।

গেল ৬ জুন রাত ১০টা ২মিনিট। হঠাৎ সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া বাজারের বিকাশ এজেন্ট বি.এম আঃ আলিমের কাছে বি২বি সুপার এজেন্ট (০১৮৬৪-৩৭৯১৬১) নাম্বার থেকে একটি কল আসে। কল করেই তারা জানতে চায় যে, আপনার ফোনে কোনো ম্যাসেজ গেছে কিনা? জবাবে বিকাশ এজেন্ট আঃ আলিম বলেন, ‘না’। এরপর তারা বলেন আপনার ফোনে ৭টি ম্যাসেজ যাবে, বি২বি সুপার এজেন্ট নাম্বার পরিবর্তন হয়েছে। নতুন বি২বি নাম্বার হলো ০১৭৯৪-৫৪০৬৬৭। এখন থেকে আপনারা এজেন্ট টু এজেন্ট বিকাশে টাকা আদান প্রদান করতে পারবেন।

এরপর প্রতি হাজারে কমিশন ৪.২০পয়সা কিন্তু বর্তমানে আপনারা ৬.৫০ পয়সা হারে কমিশন পাবেন মর্মে সরাসরি বিকাশ থেকে কয়েকটি ম্যাসেজ পাঠানো হয়। তারপর তারা কৌশলী হয়ে বিকাশ এজেন্ট আঃ আলিমকে মোবাইলের এই ধরণের বিভিন্ন (০০০০৯৯৯৯) কি ওয়ার্ড গুলো চাপতে বলেন। এমনই ভাবে তারা নানা প্রতারণার ফাঁদ পাতে।

xenon_cms_media_pz1ho0i494jjk58i5p9zw4u0w36yl4egde570hgv

এরপর এজেন্ট (০১৮৫৯-৭২৫০৯০) নাম্বার থেকে এই ০১৭৯৬-৫১২৮৪৬ নাম্বারে ৭,১১১/= এবং ০১৭৯৪-৫৪০৬৬৭ নাম্বারে ২৪,৯৯৯/= টাকা বের হয়ে যায়। তাৎক্ষণিকভাবে ব্যালেন্স চেক করে এজেন্ট আলিম দেখতে পান তার ফোন থেকে ৩২,১১০/= টাকা বের করে নেওয়া হয়েছে।

এ ঘটনার সাথে সাথে তিনি বি২বি সুপার এজেন্টধারী সঞ্জয়-এর ব্যক্তিগত নাম্বারে ফোন দিলে বলেন, আমার এই বি২বি নাম্বারটি ১২/১৪ মিনিট ধরে ব্যস্ত দেখাচ্ছে। এবং এখানে একটি প্রতারক চক্র প্রতারণা করেছে বলেও তিনি জানান।

এদিকে এ ব্যাপারে বি২বি সুপার এজেন্টধারী সঞ্জয়-এর (০১৮৬৪-৩৭৯১৬১) নিকট জানতে চাইলে তিনি বলেন, আমাদের বি২বি নাম্বারটি হ্যাকিং করে এই প্রতারণা করা হয়েছে। আমরা এ ব্যাপারে বিকাশের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। জড়িতদের সনাক্তকরণে আমাদের জোর প্রচেষ্টা অব্যাহত আছে।

এদিকে আবার জেলা এরিয়া ম্যানেজার রাসেল-এর (০১৮৩৩-৩২৯৯১০) কাছে বি২বি সুপার এজেন্ট নাম্বারটির কতটুকু নিরাপত্তা জানতে চাইলে তিনি এ বিষয়ে স্পষ্ট কোন জবাব দিতে পারেননি।

এ ব্যাপারে স্থানীয় বিকাশ কর্মকর্তাদের সাথে আমাদের কথাপোকথনের তিনটি ভয়েচ রেকর্ডিং নিচে দেওয়া হলো :


 

 







মন্তব্য চালু নেই