মেইন ম্যেনু

বিক্ষোভকারীর ঘুষিতে অজ্ঞান পুলিশ প্রধান

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষ চলাকালে ব্রাসেলস পুলিশ প্রধান আহত হয়েছেন। সংঘর্ষের এক পর্যায়ে বেশ কয়েকজন বিক্ষোভকারী তাকে চড় থাপ্পড় দেয় এবং এক লোকের ঘুষিতে জ্ঞান হারিয়ে রাস্তায় পড়ে যান তিনি।

পিঁয়েরে ভ্যানডারমিশেন নামের ঐ পুলিশ কর্তা বিক্ষোভ চলাকালে মরিচের গুড়ো মিশ্রিত স্প্রে ছিটিয়ে দিচ্ছিলেন বিক্ষোভকারীদের চোখে। এক পর্যায়ে তার উপর চড়াও হয় বেশ কয়েকজন। ঘুষিতে জ্ঞান হারানোর পর এক রাত তাকে হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে।

তার হামলাকারীর পরনে ছিল লাল রঙের একটি টি-শার্ট ও মাথায় ক্যাপ। তিনি অজ্ঞান হয়ে পড়লে পালিয়ে যান ঐ লোক। তবে পুলিশ প্রধান ভ্যানডারমিশেনকে নিয়ে ব্রাসেলসের মানুষের মধ্যে বেশ কিছুদিন যাবত বিতর্ক চলছে।

কারণ গত মাসে ধর্ষণ বিরোধী এই প্রতিবাদ মিছিলে ভ্যানডারমিশেন আটক অভিযান চালান। এমনকি বেলজিয়ামের মানবাধিকার লিগের প্রধান অ্যালেক্সিস ডেসওয়াফকেও আটক করেন তিনি।

ব্রাসেলসে শ্রমিকদের কাজের সময়সীমা বৃদ্ধি এবং অবসরের বয়স বৃদ্ধির বিরুদ্ধে করা বুধবারের এই বিক্ষোভে অংশ নিয়েছে ৬০ হাজার মানুষ। বিক্ষোভের শেষ পর্যায়ে পুলিশের সাথে সংঘর্ষে মোট ১০ জন আহত হয়েছে।






মন্তব্য চালু নেই