মেইন ম্যেনু

বিজেপিতে যোগ দিয়েছে ৩০ লাখ মুসলিম

কাজ দেখেই তাকে বিচারে মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির এই আহ্বানের পরই তার দল বিজেপি’তে বেড়েছে মুসলিমের সংখ্যা। সম্প্রতি দলটির সদস্য সংগ্রহ অভিযানে ৩০ লাখ মুসলিম যোগ দিয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বিজেপি’র জাতীয় সংখ্যালঘু বিভাগের প্রধান আব্দুল রাশেদ আনসারী জানান, দলে মুসলিমদের সংখ্যা কখানোই গণনা করা হয়নি। তবে বর্তমানে এর সংখ্যা আগের তুলনায় দ্বিগুন বলে উল্লেখ করেন তিনি।

টাইমস অব ইন্ডিয়ার হাতে আসা সদস্য সংখ্যার তালিকায় দেখা গেছে, মধ্যপ্রদেশ থেকে ৪ লাখ, গুজরাটে ২ লাখ ৬০ হাজার, দিল্লিতে ২ লাখ ৫০ হাজার, পশ্চিমবঙ্গে ২ লাখ ৩০ হাজার, রাজস্থানে ২ লাখ, আসামে ২ লাখ ও উত্তরপ্রদেশে ১ লাখ ৭৫ হাজার মুসলিম যোগ দিয়েছে। এ ছাড়া অন্যান্য রাজ্যে যোগ দেওয়া মুসলিমদের সংখ্যা মিলিয়ে মোট ৩০ লাখে দাঁড়িয়েছে।

দেশটিতে বিজেপি’র (ভারতীয় জনতা পার্টি) করা সদস্য সংগ্রহ অভিযানে নিবন্ধিত সদস্যের সংখ্যা ১০ কোটি ছাড়িয়েছে।

বিজেপি’তে এই প্রথমবারের মতো এত সংখ্যক মুসলিম সদস্য হিসেবে যোগ দেওয়ায় তাদের নিয়ে অপসাম্প্রদায়িকতার পথে চলা হিন্দুত্ববাদী দলটির জন্য বেশ চ্যালেঞ্জরই। আরএসএসের (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ) ছায়া থেকে এখনও বের হতে না পারা দলটির জন্য এটা চ্যালেঞ্জের বলে মানছেন আনসারীও।






মন্তব্য চালু নেই