মেইন ম্যেনু

বিদেশিদের নিরাপত্তা রক্ষায় সরকার দৃঢ়প্রতিজ্ঞ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেল উন্নয়ন প্রকল্পে সংশ্লিষ্ট জাপানি নাগরিকসহ সব বিদেশি নাগরিকের নিরাপত্তা বিধানে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। মেট্রোরেল রুট-৬ বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট পরামর্শকসহ নির্মাণকাজে নিয়োজিত প্রতিষ্ঠানে কর্মরতদের কর্মস্থল এবং বাসস্থানে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে।

সোমবার সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘মেট্রোরেল রুট-৬ বাস্তবায়নে সংশ্লিষ্ট বিদেশি নাগরিকদের নিরাপত্তা বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন। মেট্রোরেল রুট-৬ এর ডিপোর ভূমি উন্নয়নকাজে নিয়োজিত টোকিও কন্সট্রাকশন কোম্পানি লি. এর নিরাপত্তা বিষয়ক চার সদস্যের একটি প্রতিনিধিদল সভায় উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে প্রকল্প কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী জাপানি নাগরিকদের নিরাপত্তা বিধানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। তাছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বিষয়টি নিবিড়ভাবে তদারকি করছে।

তিনি আরও বলেন, ‘জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা জাইকার অর্থায়নে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় মেট্রোরেল রুট-৬, ২য় কাঁচপুর, ২য় মেঘনা ও ২য় গোমতি সেতু, ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-এর আওতায় দেশের পশ্চিমাঞ্চলে ৬১টি সেতু এবং মাতারবাড়ি প্রকল্পের কাজ বাস্তবায়িত হচ্ছে। এছাড়া মেট্রোরেল রুট-১ এবং রুট-৫ এর সম্ভাব্যতা যাচাইয়ের কাজও এগিয়ে চলছে।’

সরকারের গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় জাইকার কর্মকর্তা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ সন্তোষ প্রকাশ করেন বলে মন্ত্রী জানান। এ সময় তিনি স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন- এর সঙ্গে টেলিফোনে নিরাপত্তা জোরদারের বিষয়ে কথা বলেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, অতিরিক্ত সচিব মো. ফারুক জলিল, ডিটিসি এর নির্বাহী পরিচালক মো. কায়কোবাদ হোসেন, মেট্রোরেল প্রকল্প পরিচালক মো. মোফাজ্জেল হোসেন, ঢাকায় নিযুক্ত জাইকার সিনিয়র রিপ্রেজেন্টেটিভ মি. তাকু ইয়াম্বে, মেট্রোরেল রুট-৬ বাস্তবায়ন কাজের সঙ্গে সংশ্লিষ্ট টোকিও কনস্ট্রাকশন কোম্পানি লি. এর ব্যবস্থাপনা পরিচালক মি. হিরোশি আসাকামি, পরামর্শক প্রতিষ্ঠান নিপ্পন কোয়ে’র টিম লিডার মি. হিডিও ওমোরিসহ মন্ত্রণালয় ও প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই