মেইন ম্যেনু

‘বিদেশি হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াত জড়িত’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয় দাবি করেছেন, দুই বিদেশি হত্যাকাণ্ডে বিএনপি ও জামায়াতে ইসলামী জড়িত। তিনি বলেছেন, লন্ডন বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে তিনি এ ব্যাপারে নিশ্চিত হয়েছেন।

বুধবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিজস্ব ফেসবুক পাতায় দেয়া এক স্ট্যাটাসে জয় এ দাবি করেন তিনি। স্ট্যাটাসে তিনি ইংরেজি ও বাংলায় লেখেন, ‘ খুব নির্ভরযোগ্য একটা সূত্র থেকে আমি জেনেছি যে বাংলাদেশে সাম্প্রতিক বিদেশী হত্যাকান্ডে বিএনপি-জামায়াত জড়িত। অত্যন্ত মরিয়া হয়ে তারা এটা করছে যাতে বিদেশী সরকারগুলো আমাদের দেশের বিরাগভাজন হয় এবং দেশ অস্থিতিশীল হয়ে পড়ে। লন্ডন বিএনপির ভেতর থেকেই এই তথ্য এসেছে।’

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশানের কূটনীতিক পাড়ায় ইতালীয় নাগরিক সিজার তাভেল্লা দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। এর এক সপ্তাহ পরেই ৩ অক্টোবর সকালে রংপুরে মুখোশধারী দুর্বৃত্তরা জাপানের নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যা করে।

এ হত্যাকাণ্ডের একটি মার্কিন ওয়েবসাইটে দাবি করা হয়, হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্য ভিত্তিক ইসলামি জঙ্গি সংগঠন আইএস। কিন্তু সরকারের পক্ষ থেকে এই তথ্য সঠিক নয় বলে উড়িয়ে দেয়া হয়। বলা হয়, এখানে আইএসের কোনো তৎপরতা নেই। যদিও গত কয়েক দিনে আইএস সন্দেহে দেশের বিভিন্ন এলাকায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিকে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশ শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াত জড়িত থাকতে পারে।

গতকাল মঙ্গলবার ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ভারতীয় গোয়েন্দারা মনে করছে, বিদেশি হত্যাকাণ্ডে আইএস জড়িত নয়। এর সঙ্গে জামায়াত জড়িত থাকার সম্ভাবনা অত্যন্ত প্রবল।






মন্তব্য চালু নেই