মেইন ম্যেনু

বিদ্যালয় জাতীয় করণের দাবীতে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় জাতীয় করনের দাবীতে গত বৃহস্পতিবার ছাত্র ছাত্রীরা ২য় সাময়িকী পরীক্ষা ছেড়ে বিক্ষোভ করেছে। বিদ্যালয়ের ১ হাজার ৩৯৯ জন ছাত্র ছাত্রী ও শিক্ষক কর্মচারীরা এই কর্মসূচীতে অংশ নেন। ফলে ছাত্র ছাত্রীদের ২য় সাময়িকী পরীক্ষা হবে কিনা তা অনিশ্চিত হয়ে পড়েছে।

বিদ্যালয় সূত্র জানায় ১৯৩৯ সালে স্থাপিত বিদ্যালয়টি প্রতি বছর জে এস সি ও এস এস সি পরীক্ষায় ভাল ফলাফল করে আসছে। এছাড়া বিগত ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ১০০ ভাগ ছাত্র ছাত্রী পাশ করে আসছে। এছাড়া জি পি এ ৫ পাওয়া ছাত্র ছাত্রী সংখ্যা জেলার মধ্যে অন্যতম। বিক্ষোভ কর্মসূচীর পালনের ছাত্র নেতা ১০ম শ্রেণীর ছাত্র সোহান বলেন আমাদের পাশের উপজেলা গুলোর একটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজ জাতীয় করণ করা হয়েছে। কিন্তু এক্ষেত্রে আমরা বৈষম্যের শিকার হয়েছি।

৯ম শ্রেণীর মেধাবী ছাত্র মোকাররম হোসেন বলেন. আমাদের বিদ্যালয়টি বরাবরের মত ভাল ফলাফল করে আসছে। কিন্তু তারপরও আমাদের বিদ্যালয়টি জাতীয়করণ করা হচ্ছে না। ৮ম শ্রেণীর ছাত্রী ফারহানা খাতুন বলেন কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়টি জাতীয় করন করা না হলে আমরা কেউ ক্লাশে ফিরে যাব না।

অভিভাবক খলিলুর রহমান বলেন অত্র বিদ্যালয়টি উপজেলার মধ্যে একটি সেরা বিদ্যালয়। এ বিদ্যালয়টি জাতীয়করণ করা আবশ্যাক। মোঃ সাইফুজ্জামান, আব্দুল মোন্নাফ, মোঃ মতিনুর রহমান সহ শতাধিক অভিভাবক শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একমত পোষন করেন।

বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী ও অভিভাবকরা বিক্ষোভ কর্মসূচী একাত্মতা ঘোষনা করেন। প্রধান শিক্ষক গোলাম আজম ছাত্র ছাত্রীদের বিদ্যালয়ের জাতীয়করণ দাবীতে বিক্ষোভ পালন করার কথা স্বীকার করেন।






মন্তব্য চালু নেই