মেইন ম্যেনু

বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পেশ করুন

আন্তর্জাতিক বাজারে ফার্নেস অয়েলের দামের সঙ্গে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে সংসদে আগামী অর্থবছরের বাজেট পাসের আহ্বান জানিয়েছে বিএনপি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান।

আসাদুজ্জামান রিপন বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কয়েক দফা কমেছে। সরকারের সঙ্গে কুইকরেন্টাল কোম্পানিগুলোর যে সময়ে চুক্তি হয়েছে তখন ফার্নেস অয়েলের দাম বেশি ছিল। তখন বিদ্যুতের মূল্যও বেশি ছিল। এখন বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাস করতে হবে। সরকার যদি বিদ্যুতের দাম না কমিয়ে বাজেট পাস করে তাহলে আমরা ধরে নেব, এ সরকার জনগণের সরকার নয়। এরা জনগণের পকেট কাটার জন্য ক্ষমতায় এসেছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সমালোচনা করে বিএনপির মুখপাত্র রিপন বলেন, মুহিত দেশের অর্থনৈতিক ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন। দেশের অর্থনৈতিক ব্যবস্থা লেজে-গোবরে করে ফেলেছেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে হরিলুট করা হয়েছে। যারা হরিলুটের সঙ্গে জড়িত অর্থমন্ত্রী হিসেবে তিনি তাদের কিছুই করতে পারেননি। শুধু অসহায়ের মতো চেয়ে চেয়ে দেখছেন। তিনি ‘রাবিস-খবিশ’ বলে দুর্নীতির দায় এড়াতে পারেন না।

বিএনপির এই নেতা বলেন, সরকার জনগণের টাকা ব্যাংক থেকে লুণ্ঠন করতে সহযোগিতা করছে। অপরদিকে ব্যাংকে জনগণের গচ্ছিত অংশের লভ্যাংশ কমিয়ে দিচ্ছে।

রিপন প্রশ্ন রাখেন, অর্থমন্ত্রী যদি জনগণের টাকার নিরাপত্তা দিতে না পারেন, তাহলে তার এই পদে থাকার যুক্তি কতটুকু? ক্ষমতাসীন দলের অনেকে টাকা পাচার করে মালয়েশিয়াকে সেকেন্ড হোম তৈরি করেছেন। তাদের কোনো বিচার করা হচ্ছে না।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা (সাবেক) সৈয়দ মোদাচ্ছের আলী একটি কোম্পানিকে কাজ পাইয়ে দিতে কমিশনের মাধ্যমে দুর্নীতি করেছেন— এমন অভিযোগ করে তিনি বলেন, তার কোনো বিচার হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির অপর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবির মুরাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) শাহজাহান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।






মন্তব্য চালু নেই