মেইন ম্যেনু

বিদ্যুতের নকল তার তৈরির কারখানার সন্ধান

রাজশাহী : রাজশাহীর পুঠিয়ায় বিদ্যুতের নকল তার তৈরির কারখানায় অভিযান চালিয়ে তিন ভাইকে প্রত্যেককে তিন মাস করে কারাদ- প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তরা হলেন, পুঠিয়া উপজেলার মৃত ওমর আলী মৃধার ছেলে এমদাদুল হক (৪০), জাহাঙ্গীর আলম (৩৮) ও দেলোয়ার হোসেন (৩৬)।

রোববার বিকেলে পুঠিয়া এলাকায় র‌্যাব-৫ রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি দল এ অভিযান পরিচালোনা করেন।

এ সময় এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। এ ছাড়াও ৩২ লাখ টাকার নকল তার পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

র‌্যাব-৫, রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের কমান্ডার মেজর জামান জানান, রোববার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল পুঠিয়ার কাঠালবাড়িয়া গ্রামের ‘এবি কেবলস’ নামে একটি তার তৈরির কারখানায় অভিযান চালায়।

এ সময় ওই কারখানায় গিয়ে দেখা যায়, সেখানে এবি কেবলস নামে খুব সামান্য তার উৎপাদন করা হচ্ছে। তাদের কারখানায় বেশির ভাগ বিআরবি কেবলস, বিবিএস কেবলস, প্যারাডাইস কেবলস, আরবি, সুপার স্টার কেবলস নামে নকল তার উৎপাদন করা হচ্ছে। এ সময় র‌্যাব সদস্যরা প্রায় ৩২ লাখ টাকার নকল তার জব্দ করে।

তিনি জানান, রাজশাহীর নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আক্তার জব্দ করা প্রায় ৩২ লাখ টাকার নকল তার পুড়িয়ে ফেলার নির্দেশ দেন। সেখানেই তারগুলো পুড়িয়ে ফেলা হয়। এ সময় ম্যাজিস্ট্রেট ‘এবি কেবলস’ এর মালিক এমদাদুল হক, জাহাঙ্গীর আলম ও দেলোয়ার হোসেনকে প্রত্যেককে তিন মাস করে কারাদ- প্রদান এবং তিনজনের এক লাখ টাকা জরিমানা প্রদান করেন।

এ ছাড়া জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ- দেন। তবে আসামিরা জরিমানার অর্থ নগদ প্রদান করেন। পরে থানা পুলিশের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।






মন্তব্য চালু নেই