মেইন ম্যেনু

বিদ্যুৎ প্রকল্প সরিয়ে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় এস আলম গ্রুপের আলোচিত কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প সরিয়ে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন স্থানীয়রা।

বিদ্যুৎ প্রকল্প বাতিলের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত ৪ গ্রামবাসীর শোক ও প্রতিবাদ সমাবেশে এই আল্টিমেটাম ঘোষণা করেন স্থানীয় ‘বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটি’র আহ্বায়ক লিয়াকত আলী।

শুক্রবার সন্ধ্যায় বাঁশখালী গন্ডামারা ইউনিয়নে বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটির ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে লিয়াকত আলী বলেন, ‘বেনিয়া কোম্পানি এস আলমের বিদ্যুৎকেন্দ্র বন্ধে সরকারকে চার দিনের সময় দিয়েছিলাম। কিন্তু আজ আর কোনো কর্মসূচি দিচ্ছি না। আরো একদিন বাড়িয়ে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি বাঁশখালী থেকে এস আলম গ্রুপের বিদ্যুৎ প্রকল্প সরিয়ে নিতে।

লিয়াকত আলী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে বলছি, বল এখনো মিডফিল্ডে আছে। এটি একটি নির্দলীয় জনগণের আন্দোলন। এই বল যদি কোনো সরকারবিরোধী পক্ষ নিয়ে সরকারের জালে ঢুকিয়ে দেয়, তাহলে পরিস্থিতি কি হবে তা আপনি ভেবে দেখুন। মাননীয় প্রধানমন্ত্রী আপনি ভেবে দেখুন গন্ডামারায় যদি আর একটি লাশও পড়ে, তখন আপনার সরকারের কি অবস্থা হবে।

গন্ডামারায় পুলিশের গুলিতে ৪ জন নিহত হওয়ার কথা উল্লেখ করে লিয়াকত আলী বলেন, গন্ডামারায় যতগুলো লাইসেন্স করা অস্ত্র আছে, সেই অস্ত্রগুলো যদি ওই দিনের জনসভায় নিয়ে আসতাম, তবে কোনো পুলিশ এখান থেকে ফিরে যেতে পারত না।

স্থানীয় গ্রামবাসীদের উদ্দেশ্যে লিয়াকত আলী বলেন, আপনারা ‘যার যা কিছু আছে তা নিয়ে প্রস্তুত থাকুন। এবার হবে প্রতিরোধ। সরকারকে বলেছি, আগামী শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে বিদ্যুৎ প্রকল্প বাতিলে সিদ্ধান্ত নিন। অন্যথায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’






মন্তব্য চালু নেই