মেইন ম্যেনু

বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাত বার্ষিকী

বিনম্র শ্রদ্ধা আর শোক গাথায় কলারোয়ায় পালিত হলো জাতীয় শোক দিবস

বিনম্র শ্রদ্ধা আর শোক গাথায় সাতক্ষীরার কলারোয়ায় পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। উপজেলাবাসী স্মরণ করলো স্বাধীনতার মহান স্থপতি ও বঙ্গবন্ধু পরিবারসহ সকল শহীদদের। ৭৫’এর ১৫আগস্টের কালো রাত্রির পূনারাবৃত্তি যেন কখনই আর না ঘটে তেমন-ই প্রত্যাশা ব্যক্ত করলেন শোক দিবসের বিভিন্ন আয়োজনে উপস্থিত সাধারণ মানুষেরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙালি ভোজের মাধ্যমে শনিবার দিনভর উপজেলার বিভিন্ন এলাকায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেন আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, বিভিন্ন দপ্তর, কলারোয়া প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠান এবং সাধারণ জনগণ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে বুকে কালো ব্যাজ ধারণ করে সকালে বের হওয়া শোক র‌্যালিটি কলারোয়া পৌরসদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন এবং অডিটোরিয়ামে আওয়ামীলীগ পৃথক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

Kalaroa Pic-01পৃথক ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম, উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, আ.লীগ নেতা অধ্যাপক এমএ ফারুক, ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিকুল ইসলাম, আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, প্রধান শিক্ষক আ.রব, ওয়ার্কার্স পার্টির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুর রউফ, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাংবাদিক গোলাম রহমান, আ.রহমান, পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা বেগম, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, ক্ষুদে শিক্ষার্থী তাহমিদ মোস্তফা, লাবন্য রহমান লামিয়া, নওশিন শারমিন, উচ্ছাস, শ্রমিকলীগ সভাপতি আ.রহিম, যুবলীগ আহবায়ক কাজী শাহাজাদা, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি হারুন-অর-রশিদ, ছাত্রলীগ সভাপতি শেখ ইমরান হোসেন প্রমুখ। ওই দুই অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, সুধিজনসহ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান দু’টি পরিচালনা করেন যথাক্রমে সিনিয়র মৎস্য কর্মকর্তা মোশাররফ হোসেন ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক।

বঙ্গবন্ধু স্মরণে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে কলারোয়া পাবলিক ইন্সটিটিউট।

এদিকে, উপজেলার ১২টি ইউনিয়নে আ.লীগ ও অংগ সংগঠন, সকল শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ এবং বিভিন্ন দপ্তরে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়।






মন্তব্য চালু নেই