মেইন ম্যেনু

বিপিএলে থাকছে ৬টি দলই

দিন চারেক আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে দল বাড়ার সম্ভাবনার কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এমনকি গত ২৩ তারিখে বোর্ড সভাপতি তার নিজের বাসভবনে বলেছিলেন বিপিএলের তৃতীয় আসরে একটি দল বাড়ছে। আর ওই দলটি হতে পারে, রাজশাহী।

তবে সে সম্ভবনাকে নাকচ করে দিলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। বিপিএএলের তৃতীয় আসরে ছয়টি দলই অংশ নিচ্ছে। রাজশাহীর একটি দল অংশ নিতে আগ্রহ দেখালেও চলতি আসরে দল আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল বাড়লে বেড়ে যাবে টুর্নামেন্টের ম্যাচ সংখ্যা। ফলে ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডারে এর প্রভাব পড়তে পারে- এমনটা ভেবেই বিপিএলের তৃতীয় আসরে ছয়টি দল রাখছে বিসিবি। রোববার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে এ সংবাদের সত্যতা নিশ্চিত করেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিপিএলের দল সম্পর্কে বিসিবির মিডিয়ার কমিটির চেয়ারম্যন বলেন, ‘কয়েকদিন আগে রাজশাহীর নামে ফ্রাঞ্চাইজি নিতে একটি পক্ষ আগ্রহ দেখিয়েছিল। আজকে (রোববার) বিসিবি সভাপতিসহ বিপিএল গভর্নিং কাউন্সিলের ৮-৯ জন বসেছিলাম আমরা। সেখানেই সিদ্ধান্ত নিয়েছি, এবারের বিপিএল ছয় দলের মধ্যেই সীমাবদ্ধ রাখছি। আগামী আসরে হয়তো আমরা রাজশাহীকে যুক্ত করবো।’

বিপিএলের তৃতীয় আসর ‍শুরু হওয়ার কথা ছিল আগামী ২৪ নভেম্বর। তবে তা দু’দিন এগিয়ে এনে আগামী ২২ নভেম্বর শুরু করার চিন্তা-ভাবনা রয়েছে বিসিবির। বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান এগিয়ে আনার বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘এমনও হতে পারে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান ২০ নভেম্বর হবে। আর ২২ নভেম্বর হতে বিপিএলের উদ্বোধনী ম্যাচ।’



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই