মেইন ম্যেনু

বিপিএলে সাত নতুন ফ্র্যাঞ্চাইজি!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পুরনো সাতটি দলই বিক্রি করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। এজন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞাপনও দিয়েছে বিসিবির বিপণন ও বাণিজ্য বিভাগ।

গত ২৮ জুলাই জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে দরপত্র আহ্বান করে বিসিবি। এর মাধ্যমে দলগুলো বিক্রির প্রক্রিয়া শুরু করে বিপিএল কমিটি।

জানা গেছে, আগ্রহী সংস্থা, প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান বিপিএলের দল কেনার জন্য আবেদন করতে পারবে। দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ আগস্ট।

বিসিবির সূত্র বলছে, সাতটি নতুন ফ্র্যাঞ্চাইজির খোঁজে বিসিবি। পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো বকেয়া পরিশোধ করতে না পারায় নতুন ফ্র্যাঞ্চাইজি খুঁজছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

এর আগে গত ১২ মে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব আই এইচ মল্লিক এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বিপিএলে প্রথম দুই আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের চুক্তি অনুযায়ী কাজ করেনি। তাদেরকে বার বার চিঠি দেওয়া হয়েছে বকেয়া পরিশোধের জন্য। এ ছাড়া যে সব ঝামেলা সৃষ্টি হয়েছে সেগুলো সমাধানের জন্য বলা হলেও তারা কোনো কর্ণপাত করেনি। পরবর্তীতে তাদের বাতিল করা হবে বলে চিঠিও দেওয়া হয়েছে। এর জবাব আমরা এখনো পাইনি।’

প্রথম দুই আসরের ফ্র্যাঞ্চাইজিগুলোর থেকে কোনো সাড়া না পেয়ে নতুন সাত ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র আহ্বান করেছে বিসিবি। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নিয়েছিল ছয় দল- ঢাকা গ্ল্যাডিয়েটরস, চিটাগং কিংস, খুলনা রয়েলস, বরিশাল বার্নাস, সিলেট রয়্যালস ও দুরন্ত রাজশাহী। ২০১৩ সালে সপ্তম দল হিসেবে যোগ দেয় রংপুর রাইডার্স।






মন্তব্য চালু নেই