মেইন ম্যেনু

বিপিএল খেলে কপাল খুলে গেছে আরেকজন পাকিস্তানি ক্রিকেটারের

পাকিস্তান জাতীয় দলে তিনি উপেক্ষিত ছিলো দীর্ঘ ম্যাচ ধরে। অবশেষে বাংলাদেশে বিপিএল খেলে কপাল খুলে গেছে। ডাক পেয়েছেন জাতীয় দলে। ক’দিন আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতিয়ে যাওয়া পেসার জুনায়েদ খানকে।

সদ্যশেষে হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল টুর্নামেন্টে খুলনা টাইটানসের হয়ে খেলে গেছেন পাক ক্রিকেটার জুনয়ায়েদ। সেবায় ১৪ ম্যাচে ২০ উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এই পাকিস্তানি।

এর আগে ২০১৫ সালে বিপিএলে দারুণ পারফরম্যান্স দিয়েই পাকিস্তান জাতীয় দলে ফিরেছিলেন পেসার মোহাম্মদ আমির। এবারও যখন বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করলেন জুনায়েদ খান, তখনই তিনি গত বিপিএলে মোহাম্মদ আমিরের পারফরম্যান্স স্মরণ করেন। আশা করেন, আমিরের মতই তিনি ফিরবেন জাতীয় দলে। অবেশেষে সে স্বপ্নই সত্যি হলো জুনায়েদের।

শুক্রবার ব্রিসবেনে মাঠে গড়াবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। ঠিক এমন সময়ে মায়ের মৃত্যুর সংবাদ শুনে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে গেছেন পাকিস্তান দলের ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান। ফলে তার পরিবর্তে দলে ডাকা হয়েছে জুনায়েদ খানকে।

বাঁ-হাতি ফাস্ট বোলার জুনায়েদ দীর্ঘদিন ধরেই পাকিস্তান জাতীয় দলের বাইরে ছিলেন। সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি ২০১৫ সালের ৩১ মে; শ্রীলঙ্কার বিপক্ষে। একই সিরিজে খেলেছেন সর্বশেষ টেস্ট ম্যাচটিও। আন্তর্জাতিক টি-টোয়েন্টি তো তারও এক বছর আগে।






মন্তব্য চালু নেই