মেইন ম্যেনু

বিবিসির নতুন অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশি নাদিয়া

দ্য গ্রেট ব্রিটিশ বেক অব ২০১৫-এর প্রতিযোগিতার চ্যাম্পিয়ন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক নাদিয়া হুসেইন বিবিসির রান্না বিষয়ক নতুন এক অনুষ্ঠানের ব্র্যান্ড নিযুক্ত হয়েছেন। ব্রিটেনের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী খাবার তুলে ধরবেন বিবিসির এই অনুষ্ঠানে।

এর আগে ২০১৫ সালে যুক্তরাজ্যের রান্না-বিষয়ক সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতা বিবিসির ‘দ্য গ্রেট ব্রিটিশ বেক অব’ চ্যাম্পিয়ন হয়েছিলেন বাংলাদেশি নাদিয়া হুসেইন। শুধু তাই নয়, গত বছর ব্রিটেনের রানীর জন্মদিনের কেক তৈরি করেছিলেন তিনি।

বিবিসির নতুন এই অনুষ্ঠানে ঐতিহ্যবাহী ব্রিটিশ খাবারের সন্ধানে প্রত্যেক এপিসোডের জন্য তিনি দেশটির বিভিন্ন প্রান্তের তারকাদের রান্না তুলে এনেছেন ক্যামেরায়। আট পর্বের এই অনুষ্ঠান বিবিসিতে প্রচারিত হবে। এই অনুষ্ঠানের জন্য ২০১৫ সালের ‘গ্রেট ব্রিটিশ বেক অব’ বিজয়ী নাদিয়া স্কটিশ পার্বত্য অঞ্চল থেকে ডেভন পর্যন্ত চষে বেড়িয়েছেন।

নাদিয়া বলেন, ‘আমাদের দেশের আঞ্চলিক রন্ধনপ্রণালি বেশ সুস্বাদু ও ঐতিহ্যবাহী। বিচিত্র রকমের খাবার প্রস্তুতকারী রয়েছেন। যারা অনন্য ও রোমাঞ্চকর উপায়ে ব্রিটিশ খাবার রান্না করছেন।’

‘খাবারের গল্প ও উপাদান সম্পর্কে জানতে ও অনুপ্রেরণা খুঁজে পেতে আমি স্থানীয় এই নায়কদের সঙ্গে সাক্ষাতের জন্য অপেক্ষা করতে পারিনি। এবং এরপরই রান্নার নতুন কিছু রেসিপি পেয়েছি।’

এর আগে গত বছর নাদিয়াকে নিয়ে দুই পর্বের এ্কটি অনুষ্ঠান প্রচার করে বিবিসি। ‘নাদিয়ার ইতিহাস’ শিরোনামের ওই অনুষ্ঠানে তুলে ধরা হয় বাংলাদেশে তার রান্নার শেকড় সম্পর্কে।






মন্তব্য চালু নেই