মেইন ম্যেনু

‘বিবিসি’র নৈপুণ্যে রিয়ালের প্রতিশোধ

একসঙ্গে জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও করিম বেনজেমা। ‘বিবিসি’ নামে পরিচিত রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের ত্রিফলার সামনে তাই দাঁড়াতেই পারল না সেভিয়া।

রোববার রাতে লা লিগায় সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে প্রথম লেগে হারের প্রতিশোধ নিয়েছে রিয়াল মাদ্রিদ। রোনালদো, বেল, বেনজেমা ও হেসে রদ্রিগেজ একটি করে গোল করেছেন।

গত নভেম্বরে লিগের প্রথম পর্বে সেভিয়ার মাঠ থেকে ৩-২ গোলে হেরে ফিরেছিল রিয়াল। প্রতিশোধের লক্ষ্যে রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা।

ষষ্ঠ মিনিটে রিয়ালের গোলের সূচনা করেন চোট কাটিয়ে মাঠে ফেরা বেনজেমা। বেলের উঁচু করে বাড়ানো বলে দারুণ এক হাফ ভলিতে বল জালে জড়িয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার।

২৭ মিনিটে অবশ্য সমতায় ফিরতে পারতো সেভিয়া। কিন্তু পেনাল্টি পেয়েও গোল করতে পারেননি কেভিন গামেইরো। অতিথিদের এই ফরাসি ফরোয়ার্ডের স্পট-কিক ঠেকিয়ে দেন রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস।

পেনাল্টি-দুর্ভাগ্য সঙ্গী হয়েছে রোনালদোরও। ৫৮ মিনিটে পেনাল্টি পেয়েছিল রিয়াল। কিন্তু স্পট-কিক ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন পর্তুগিজ তারকা।

অবশ্য ছয় মিনিট পরেই গোল পেয়ে যান রোনালদো। ড্যানিলো সিলভার বাড়ানো বল থেকে সহজেই লক্ষ্যভেদ করেন সিআর-সেভেন (২-০)।

এক মিনিট পরেই ‘বিবিসি’র সম্মিলিত প্রচেষ্টায় স্কোরলাইন ৩-০ করে ফেলে রিয়াল। রোনালদোর পাস থেকে বল পেয়ে যান বেনজেমা। ফরাসি স্ট্রাইকার আবার বল বাড়ান বেলকে। বল জালে জড়িয়ে দিতে কোনো ভুল করেননি ওয়েলস তারকা।

এরপর ৮৬ মিনিটে হেসে রদ্রিগেজের গোলে ৪-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। হামেস রদ্রিগেজের বাড়ানো বল থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

এই জয়ে ৩০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দিনের আগের ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করেও ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে বার্সেলোনা।






মন্তব্য চালু নেই