মেইন ম্যেনু

বিবিসির নৈপূণ্যে রিয়ালের স্বস্তির জয়

সীমাহীন চাপ ছিল; ছিল শঙ্কা। তবে সব চাপ ও শঙ্কাকে পেছনে ফেলে স্প্যানিশ লা লিগায় বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে গেটাফেকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রাফায়েল বেনিতেজের দল। কোপা ডেল রে তে বিতর্কিত ঘটনার জন্য ছিটকে পড়ার পর এমন একটি দাপুটে জয় বড় প্রয়োজন ছিল রিয়ালের।

ঘরের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে করিম বেনজেমা, গ্যারেথ বেল ও ক্রিশ্চিয়ানো রোনালদোর (বিবিসি) দুর্দান্ত নৈপূণ্যের ওপর ভর করে বড় জয় পায় রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে জোড়া গোল করেন বেনজেমা। একটি করে গোল করেন বেল ও রোনালদো।

সান্তিয়াগো বার্নাব্যুতে খেলার মাত্র চতুর্থ মিনিটের মাথায় বেজনেমার গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ডান দিক থেকে পেপের ক্রস থেকে ভেসে আসা বলে ডান পায়ের দারুণ শটে প্রতিপক্ষের জাল কাঁপান এই ফরাসি স্ট্রাইকার।

১৬ মিনিটের মাথায় রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমাই। হামেস রদ্রিগেজের ক্রস থেকে ভেসে আসা বলে আলতো হেডে বল পাস দেন বেনজেমাকে। পেনাল্টি বক্সের ভেতর থেকে সফরকারী গোলরক্ষককে পরাস্ত করতে ভুল করেননি ফরাসি উইঙ্গার।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর গোলের নেশা আরো পেয়ে বসে রিয়ালকে। ৩৫তম মিনিটে বেল গোল করে ব্যবধান ৩-০ করেন। বাম প্রান্ত থেকে সতীর্থের ক্রসে ভেসে আসা বলে হেড করে পেনাল্টি বক্সের ভেতরে অরক্ষিত থাকা বেলের উদ্দেশ্যে বাড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। দারুণ ফিনিশিংয়ে গেটাফের গোলরক্ষককে পরাস্ত করে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ওয়েলস উইঙ্গার।

তিন মিনিট পর বেল ও রোনালদোর সৌজন্যে দারুণ এক গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। মাঝমাঠের সামান্য ওপর থেকে গ্যারেথ বেল ট্রেডমার্ক দৌড় দিয়ে বল নিয়ে এগিয়ে গিলে রোনালদোকে লম্বা পাস বাড়ান। আচমকা দৌড়ে সফরকারী দলের ডিফেন্ডারকে পরাস্ত করে জোরালো শটে গেটাফে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ সুপারস্টার।

খেলার ৭০তম মিনিটে গেটাফের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন অ্যালেক্সিস রোয়ানো। কর্নার কিক থেকে ভেসে আসা বলে অসাধারণ এক হেডে গোল করেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

এই দারুণ জয়ের ফলে লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনর সঙ্গে পয়েন্ট ব্যবধান ৩ এ কমিয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। যদিও রাতেই ফের পয়েন্ট বাড়িয়ে নেয়ার লক্ষ্যে মাঠে নামতে যাচ্ছে বার্সা।






মন্তব্য চালু নেই