মেইন ম্যেনু

বিমানবন্দরের নিরাপত্তা: সহযোগিতায় আগ্রহী যুক্তরাষ্ট্র

বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে যে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে তা পর্যাপ্ত নয় বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। এ ক্ষেত্রে প্রয়োজনে তার দেশ সহযোগিতায় আগ্রহী বলেও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পযর্টনমন্ত্রী রাশেদ খান মেননের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বার্নিকাট এ কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে নিরাপত্তা আরও জোরদার করতে হবে। প্রয়োজনে এক্ষেত্রে যুক্তরাষ্ট্র সহযোগিতা করবে।

বার্নিকাট বলেন, বাংলাদেশ সরকার বিদেশিদের সার্বিক নিরাপত্তা জোরদারে যে পদক্ষেপ নিয়েছে এর জন্য সাধুবাদ জানাই।

তিনি বলেন, বিশ্বের অন্য অনেক দেশের মতো বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্র কিভাবে সহিংস চরমপন্থার চ্যালেঞ্জের সম্মুখীন সে বিষয়ে আলোচনা আমরা করেছি।

স্থিতিশীল পরিবেশে উন্নত ভবিষ্যৎ এবং উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে বাংলাদেশের যাত্রায় যুক্তরাষ্ট্র সহযোগিতা অব্যাহত রাখবে বলেও জানান দেশটির রাষ্ট্রদূত।

রাশেদ খান বলেন, আমাদের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোরে নিরাপত্তা নিয়ে আলোচনা হয়েছে। বিমান সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ ও নিরাপত্তার বিষয়ে সহযোগিতার কথা আলোচনা হয়েছে বলেও জানান মন্ত্রী।






মন্তব্য চালু নেই