মেইন ম্যেনু

বিমানের বহরে যুক্ত হলো ময়ুরপঙ্খী ও মেঘদূত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আজ যুক্ত হলো আরো দুইটি বিমান। বিমান দুটি হচ্ছে- ময়ুরপঙ্খী ও মেঘদূত। আজ মঙ্গলবার বেলা সোয়া ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বিমান দুটির উদ্বোধান করেন।প্রধানমন্ত্রী নিজেই উড়োজাহাজ দুটির নাম ঠিক করে দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানে এ দু’টি উড়োজাহাজকে বিমান বহরে সংযোজন করেন।

এসময় বক্তৃতায় প্রধানমন্ত্রী সবাইকে কাজে মনযোগ দেয়ার পরামর্শ দিয়ে বলেন, কাজের মধ্যদিয়েই সবাইকে যোগ্যতা প্রমাণ করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রী আরো বলেন, বিমানকে আরো লাভজনক করতে কার্গোর প্রয়োজন। এজন্য যে ধরনের সহযোগিতার প্রয়োজন তা দেওয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং-এর সঙ্গে ১০টি উড়োজাহাজ কেনার চুক্তি করে বিমান কর্তৃপক্ষ।

সে হিসেবে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমানের বহরে যুক্ত হয়েছে আগেই। পাল্কি, অরুণ আলো, আকাশ প্রদীপ ও রাঙ্গাপ্রভাত এখন বিমানের গর্ব।কর্মকর্তারা আরও জানান, ২০১৭ সালে বোয়িং ড্রিমলাইনার দুটি এবং ২০১৯ সালে আরও দুটি ড্রিমলাইনার যুক্ত হওয়ার কথা রয়েছে। এরপর বিশ্বের সর্ববৃহৎ এয়ারবাস-৩৮০ সংগ্রহ করতে চায় বলেও সে সময় বিমান কর্তৃপক্ষ জানিয়েছিল।






মন্তব্য চালু নেই