মেইন ম্যেনু

বিমান চালাতে চালাতে পাইলটের মৃত্যু

যুক্তরাষ্ট্রে একটি যাত্রীবাহী বিমান চালানোর সময় সোমবার ভোরে অসুস্থ হয়ে মারা গেছেন এক মার্কিন পাইলট। যদিও এ ঘটনায় ওই বিমানের যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। সহকারী পাইলট বিমানটিকে নিরাপদে অবতরণ করাতে সক্ষম হয়েছেন। পাইলট মারা যাওয়ার সময় আমেরিকান এয়ারলাইন্সের ওই বিমানটিতে ১৪৭ জন যাত্রী ছিল বলে বিবিসি জানিয়েছে।

আমেরিকান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩২০ বিমানটি নিয়ে রোববার স্থানীয় সময় রাত ১১টা ৫৫ মিনিটে আরিজোনা অঙ্গরাজ্যের ফোয়েনিক্স থেকে রওয়ানা হয়েছিলেন পাইলট। সোমবার সকাল সোয়া সাতটা নাগাদ তার বোস্টনে পৌঁছানোর কথা ছিল। বিমানটিতে ১৪৭ জন যাত্রী ও পাঁচ ক্রুসহ মোট ১৫২ জন আরোহী ছিল। কিন্তু অকস্মাৎ বিমানের মূল চালক অসুস্থ হয়ে পড়েন এবং মারা যান। তখন তার কো পাইলট এটিকে তড়িঘড়ি নিউইয়র্ক অঙ্গরাজ্যের সিরাকাস হানকক আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান। যাত্রীবাহী বিমানটি বোস্টনে উড়িয়ে আনার জন্য সোমবার সিরাকাসে নতুন পাইলট পাঠানো হয়েছে।

এ সম্পর্কে আমেরিকান এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে,‘দুর্ভাগ্যজনকভাবে আমাদের পাইলট মারা গেছেন। এ ঘটনায় আমরা মৃতের পরিবার ও সহকর্মীদের প্রতি গভীর দুঃখ প্রকাশ করছি।’ তবে ওই বিবৃতিতে পাইলটের নাম প্রকাশ করা হয়নি। এছাড়া তার মৃত্যুর কারণও জানানো হয়নি।






মন্তব্য চালু নেই