মেইন ম্যেনু

বিমান ভূপাতিতকে ‘দুঃখজনক’ বললেন তুর্কি প্রেসিডেন্ট

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোয়ান অবশেষে তার সুর কিছুটা নরম করেছেন। শনিবার দেশে এক সমাবেশে তিনি বলেন, রাশিয়ার ওই যুদ্ধবিমান ভূপাতিত হওয়ার বিষয়টি ছিল ‘দুঃখজনক’ ঘটনা। ভবিষ্যতে এমনটা আর হবে না বলে আশ্বস্ত করেন তিনি।

তবে সমর্থকদের উদ্দেশে এরদোয়ান তুরস্কের ভূমিকা নিয়ে আবারও সাফাই গান। রাশিয়ার প্রতিক্রিয়ার সমালোচনা করে তিনি বলেন, ‘এমনটা ঘটবে, আমাদের কোনো প্রত্যাশাই ছিল না; কিন্তু তাই ঘটেছে। আমি আশা করছি সামনের দিকে এমন যেন আর না ঘটে। এখন উভয় পক্ষেরই উচিত ইতিবাচক মনোভাব নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া।’

আগামী সোমবার প্যারিসে অনুষ্ঠেয় জলবায়ু সম্মেলনে এ নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনার আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেন তিনি।

এদিকে আজ শনিবার তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেশটির নাগরিদকের রাশিয়া ভ্রমণের ওপর সতর্কতা জারি করা হয়েছে। খুব গুরুত্বপূর্ণ কোনো বিষয় না থাকলে সে দেশে যাওয়াকে নিরুৎসাহিত করেছে কর্তৃপক্ষ।

মন্ত্রণালয় সতর্ক করে দিয়ে বলেছে, রাশিয়া ভ্রমণে তুরস্কের নাগরিকরা নানা সমস্যার সম্মুখিন হতে পারে। পরিস্থিতির উন্নত না হওয়া পর্যন্ত ভ্রমণযাত্রা পিছিয়ে দিতে বলা হয়েছে।

তথ্যসূত্র : আল জাজিরা অনলাইন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই