মেইন ম্যেনু

বিলবোর্ডের নতুন নীতিমালা শীঘ্রই : মেয়র নাছির

নগরীতে বিলবোর্ড স্থাপনে শীঘ্রই নতুন নীতিমালা করার ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ সোমবার সকালে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ ঘোষণা দেন।

সোমবার সকাল থেকে নগরীর দুই নম্বর গেট এলাকায় সিটি করপোরেশনের নির্বাহি ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযান শুরু হয়। আ জ ম নাছির চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ার পর করপোরেশনের কর্মকর্তা- কর্মচারীদের সাথে একাধিক বৈঠকে দ্রুত সময়ের মধ্যে অবৈধ বিল বোর্ড উচ্ছেদ শুরুর জন্য নির্দেশনা দিয়েছিলেন।

মেয়রের এই নির্দেশনার পর অবৈধ বিলবোর্ড মালিকদেরকে ৩১ মে ২০১৫ এর মধ্যে নিজ নিজ বিলবোর্ড সরিয়ে নিতে চিঠি দেয় সিটি করপোরেশন। মালিকরা যে সব বিলবোর্ড সরিয়ে নেননি সোমবার সকাল থেকে সেই সব বিলবোর্ড উচ্ছেদ শুরু হয়। সকাল এগারোটার দিকে মেয়র আ জ ম নাছির উদ্দীন ষোলশহর এলাকায় বিলবোর্ড উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, “ নগরীতে কোন ধরনের অবৈধ বিল বোর্ডের অস্তিত্ব থাকবেনা, নগরীর সৌন্দর্যের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এসময় তিনি আরো বলেন, “সবার মতামত নিয়ে শীঘ্রই বিলবোর্ডের নতুন নীতিমালা প্রণয়ন করা হবে, তাতে বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা এবং বিজ্ঞাপন দাতাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে।” “আমরা ঠিক করে দেবো নগরীর কোথায় কোন সাইজের বিলবোর্ড বসবে, সেই অনুযায়ী বিলবোর্ড স্থাপন করা হবে, আমাদের নীতিমালা মেনে যারা বিলবোর্ড বসাতে রাজি হবে তাদেরকে কেবল অনুমতি দেওয়া হবে,” বলেন মেয়র নাছির।






মন্তব্য চালু নেই