মেইন ম্যেনু

বিশ্বকাপ জয়ী ফুটবলার এখন মাফিয়া ডন!

মাঠের খেলা ছেড়ে দিয়ে একজন খেলোয়াড় তার নিজের জীবনে অনেক কিছুই করতে পারেন। পেশা হিসেবে অনেকেই পুরানো খেলার কোচও হয়ে যান। কিন্তু, তাই বলে খেলা থেকে অবসরের পরে মাফিয়া! হ্যা এমনটাই হয়েছে ইটালির ফুটবল বিশ্বকাপ জয়ী এক খেলোয়াড়ের জীবনে।

২০০৬ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন ভিনসেনজো ল্যাকুয়েন্তা। ইটালির এই ৩৪ বছর বয়সী ফুটবলারকে আদালতে হাজির হতে আদেশ দিয়েছে। দেশটির ১৪০ এর অধিক লোককে মাফিয়া ডন বলে অভিযুক্ত করা হয়েছে। এই তালিকায় আছেন ল্যাকুয়েন্তাও। তার সাথে তার বাবাকেও তালিকাভুক্ত করা হয়েছে।

ইতালির উত্তরাঞ্চলের বোলোগনার একটি আদালত জানিয়েছে, অভিযুক্তরা দেশটির কুখ্যাত মাফিয়া সংগঠন এনড্রানগেটার সঙ্গে যুক্ত। ক্যালাবিরিয়া ভিত্তিক চোরাকারবারী এই সংগঠনটি গত দশ বছর যাবত ইউরোপে কোকেনের ব্যবসা করছে। দক্ষিণ আমেরিকা থেকে চালান নিয়ে আসে তারা।

২০১৩ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণ করেন ভিনসেনজো ল্যাকুয়েন্তা। পেশাদার ফুটবলে জুভেন্টাস ও উদিনেসে বেশিরভাগ সময় কাটিয়েছেন তিনি। ২০০৬ বিশ্বকাপে ইতালির হয়ে পাঁচটি ম্যাচে মাঠে দেখা গেছে ৬ ফুট ২ ইঞ্চি লম্বা স্ট্রাইকারকে। অবশ্য ফ্রান্সের বিপক্ষে ফাইনালে খেলার সুযোগ হয়নি তার।






মন্তব্য চালু নেই