মেইন ম্যেনু

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি পূরণে শিক্ষামন্ত্রীর ডিও

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো ও ওয়ারেন্ট অব প্রিসিডেন্স (রাষ্ট্রীয় পদমর্যাদাক্রম) এ অধ্যাপকদের পদমর্যাদা যথাযথ স্থানে নির্ধারণের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাষ্ট্রপতির সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে আধা সরকারিপত্র (ডিও) দিয়েছেন।

প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো সম্পর্কে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মধ্যে অসন্তুষ্টি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী এ পত্র দিয়েছেন বলে রবিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত ১৫ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।

প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামো সংশোধনের দাবি জানিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলেন, সিলেকশন গ্রেড অধ্যাপকদের পদমর্যাদা সিনিয়র সচিবের সমান করতে হবে। শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল চালু, ওয়ারেন্ট অফ প্রিসিডেন্সে বিশ্ববিদ্যালয় উপাচার্যদের পদমর্যাদা উন্নতীকরণ এবং সরকারি কর্মকর্তাদের মতো বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গাড়ি ও অন্য সুবিধা দিতে হবে।






মন্তব্য চালু নেই