মেইন ম্যেনু

বিশ্বের অন্যতম ৫টি গা ছমছমে জায়গা (ছবি সহ)

ছোট বেলা থেকে ভূতের গল্প পড়তে পড়তে অনেকেই কোনও গা ছমছমে জায়গার কথা শুনলে বেশিমাত্রায় আগ্রহ প্রকাশ করেন। আবার অনেকের ধারণা ভূত বলে কিছু নেই, গোটাটাই দুর্বল মনের ভ্রান্ত ধারণা। যাঁরা এমন ধারণা পোষণ করেন তাদের জানা দরকার, সারা বিশ্বে মোট ৩০০ টির বেশি সমাধিক্ষেত্র রয়েছে যেগুলি অদ্ভুতুড়ে ও গা ছমছমে। এর প্রায় সবকটিই নিয়েই নানা অদ্ভুত গল্প রয়েছে। এখানে সবকটি সম্পর্কে তথ্য দেওয়া সম্ভব নয়। তবে বেছে নিয়ে সেরা পাঁচটিজায়গা সম্পর্কে তথ্য দেওয়া হল। এখানে গেলে ভৌতিক জগত সম্পর্কে আপনার ধারণাটাই পাল্টে যাবে। তবে তার আগে দেখে নিন অন্যতম ৫টি গা ছমছমে জায়গার কথা:

christ-chruch-crypt

দ্য চেস ভল্ট (বার্বাডোজ): বার্বাডোজের এই গা ছমছমে সমাধিক্ষেত্রটি অত্যন্ত পরিচিত। বলা হয়, এর ভিতরের কফিনগুলি চলাফেরা করে। প্রতিবার ভল্ট খুললেই দেখা যায়, আগের বারের চেয়ে কফিনগুলি সরে গিয়েছে।

Cemeteries_New_Orleans

সেন্ট লুইস কবরখানা (মার্কিন যুক্তরাষ্ট্র): শোনা যায়, এখানে আত্মারা ঘুরে বেড়ায়। বহুবার বহু মানুষ তা অনুভব করেছেন। এক পুরোহিত তার মেয়েকে নিয়ে রাতে গোটা কবরস্থান ঘুরে বেড়ায়, এমনটাই শোনা যায়।

catacombe-dei-cappuccini

ক্যাটাকম্বে দেই ক্যাপোচিনি (ইতালি): পালেরমোতে অবস্থিত এই কবরখানাটি খুবই গা ছমছমে। এখানে মৃতদেহগুলি দেওয়ালের গায়ে সাঁটানো থাকে। ভিতরে ঢুকলে হাত-পা পেটের মধ্যে ঢুকে যেতে পারে।

brookwood-cemetery

ব্রুকউড কবরখানা (ইংল্যান্ড): এই ভৌতিক কবরখানাটি ‘লন্ডন নেক্রোপলিস’ নামে খ্যাত। একা এখানে গেলে বুকে কাঁপন ধরতে বাধ্য। কারণ শোনা যায়, এখানে গেলে আত্মাদের গলার আওয়াজ শোনা যায়।

catacombs-of-paris

ক্যাটাকম্বস (প্যারিস): গা ছমছমে যে কটি সমাধিস্থল রয়েছে, তার মধ্যে সবচেয়ে ভয়ের এই জায়গাটি। চারিদিকে কঙ্কালের মুণ্ডের মাঝে যেকারও মাথা ঘুরিয়ে যেতে পারে। বলা হয়, এখানে ৬০ লক্ষ মানুষকে সমাধিস্থ করা হয়েছে।






মন্তব্য চালু নেই