মেইন ম্যেনু

বিশ্বের লম্বা ক্রিকেটার এখন বিপিএলে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান আসরে একের পর রেকর্ড হচ্ছে। হ্যাটট্রিক, সেঞ্চুরি এক রানের নাটকীয় জয়। কতকিছুই দেখছেন ক্রিকেটপ্রেমীরা। এবার দেখা গেল বর্তমান ক্রিকেট বিশ্বের সবচেয়ে লম্বাকৃতির খেলোয়াড়ও। রোববার রংপুর রাইডার্সের বিপক্ষে অভিষেক হয়েছে পাকিস্তানের বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার মোহাম্মদ ইরফানের।

৭ ফুট ১ ইঞ্চির পাকিস্তানের এই বাঁহাতি পেসার ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে নামেন। বিপিএল তথা বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলা সবচেয়ে লম্বা ক্রিকেটার তিনিই, এটা চোখ বুজেই বলা হচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ করে ১ ডিসেম্বর ঢাকায় আসেন পাকিস্তানের এই দীর্ঘদেহী বাঁহাতি পেসার। তবে রোববার রংপুরের বিপক্ষে বিপিএল অভিষেক হলো ইরফানের। এদিন ব্যাট হাতে পাকিস্তানের এই দীর্ঘদেহীকে ব্যাট করতে দেখা না গেলেও ঠিকই ঢাকা ডায়নামাইটসের হয়ে বোলিংয়ের সূচনা করেন তিনি।

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৪ টেস্ট, ৫৭ ওয়ানডে ও ১৩টি টি২০ খেলেছেন মোহাম্মদ ইরফান। শুরুতে উচ্চতার কারণে নজর কারলেও এখন সীমিত ওভারে ক্রিকেটে পাকিস্তানের বোলিং আক্রমণের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন। গতি, সুইং এবং উচ্চতার কারণে পাওয়া সহজাত বাউন্স মিলিয়ে ৩৩ বছর বয়সী পাকিস্তানের এই বাঁহাতি পেসারকে খেলা সত্যিই কঠিন।

ইরফানের আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সবচেয়ে লম্বা ক্রিকেটার ছিলেন ‘বিগ বার্ড’জোয়েল গার্নার, অস্ট্রেলিয়ার দুই যুগের দুই পেসার ব্রুস রিড ও পিটার জর্জ। তিনজনেরই উচ্চতা ছিল ৬ ফুট ৮ ইঞ্চির মতো।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই