মেইন ম্যেনু

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটন কেন্দ্র…

লন্ডনের প্রত্যেক নাগরিক জানেন, বিশ্বের সেরা শহর হল লন্ডন। কিন্তু, এখন অফিসিয়ালভাবে তা ঘোষণা করা হয়েছে। একটি তালিকার শীর্ষস্থানে লন্ডন গ্রহের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে বিবেচিত হয়েছে। খবর-মেট্রো।

বিশ্বের শীর্ষ ১৩২টি দেশের উপর জরিপ পর্যালোচনা করে সেখানে পর্যটকের সংখ্যা এবং পর্যটকেরা কত সময় সেখানে ব্যয় করছে, তা বিশ্লেষণ করে একটি তালিকা মাস্টারকার্ড দ্বারা কম্পাইল করা হয়েছে। এ বছর এই পর্যন্ত অবিশ্বাস্যভাবে ১৮.৮২ মিলিয়ন দর্শক লন্ডন ভ্রমণ করেছেন। ভ্রমনের ফলে তাদের ১৩.৩ বিলিয়ন ডলার অতিবাহিত করতে হয়েছে।

গত সাত বছরে এই নিয়ে পঞ্চমবার লন্ডন এই শিরোনামের শীর্ষে অবস্থান করছে। অভ্যুত্থানের উপর মন্তব্য করতে গিয়ে লন্ডনের মেয়র বরিস জনসন বলেন, “আমি লন্ডনের এই ঈপ্সিত শিরোনামের জন্য অনেক আনন্দিত, যেহেতু আমরা পর্যটনের শীর্ষ শহর হিসেবে রেকর্ড ভাঙ্গার সাথে সাথে আরেকটি জয়যুক্ত বছর উৎযাপন করছি”।

তিনি আরও বলেন, “লন্ডনের ইতিহাস, সংস্কৃতি, রত্ন ও পাথর কেটে সৃজনশীলতা এবং এদের অতুলনীয় মিশ্রণ সকলকে আকর্ষণ করে। আমি বিশ্বাসী যে, তালিকায় শীর্ষে অবস্থান নেয়ার ফলে সারা বিশ্বের দর্শকেরা লন্ডনে আরও বেশি পর্যটনের জন্য আকৃষ্ট হবেন।

শীর্ষ ১০টি পর্যটন কেন্দ্রের তালিকা নিম্নে দেয়া হল-

১. লন্ডন- ১৮.৮২ মিলিয়ন দর্শনার্থী

২. ব্যাংকক- ১৮.২৪ মিলিয়ন দর্শনার্থী

৩. প্যারিস- ১৬.০৬ মিলিয়ন দর্শনার্থী

৪. দুবাই- ১৪.২৬ মিলিয়ন দর্শনার্থী

৫. ইস্তানবুল- ১২.৫৬ মিলিয়ন দর্শনার্থী

৬. নিউ ইয়র্ক- ১২.২৭ মিলিয়ন দর্শনার্থী

৭. সিঙ্গাপুর- ১১.৮৮ মিলিয়ন দর্শনার্থী

৮. কুয়ালালামপুর- ১১.১২ মিলিয়ন দর্শনার্থী

৯. সেওউল- ১০.৩৫ মিলিয়ন দর্শনার্থী

১০. হংকং- ৮.৬৬ মিলিয়ন দর্শনার্থী






মন্তব্য চালু নেই