মেইন ম্যেনু

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ পাকিস্তান!

এতদিন ধরে যুক্তরাষ্ট্র এবং তাদের মিত্র দেশগুলো সিরিয়াকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে প্রচার করে আসছিল। কিন্তু মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র এক সাবেক কর্মকর্তা সম্প্রতি জানিয়েছেন, সম্ভবত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ও ক্ষতিকর দেশ হচ্ছে পাকিস্তান।

মার্কিন গোয়েন্দা সংস্থার সাবেক কর্মকর্তা কেভিন হুলবার্ট দ্য সিফার ব্রিফে লেখা এক উপ-সম্পাদকীয়তে এইসব মন্তব্য করেছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে।

তিনি সেখানে বলেছেন, সন্ত্রাসবাদ, অর্থনৈতিক মন্দা এবং পরমাণু অস্ত্রের মজুদ এই তিন কারণে অচিরেই বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে পাকিস্তান।

২০১৪ সালের জুনে অবসরে যাওয়া কেভিন হুলবার্ট বলেন, সন্ত্রাসবাদের আধিক্যের জন্যই পাকিস্তান অন্যান্য দেশের চেয়ে যুক্তরাষ্ট্রের নীতি নির্ধারকদের কাছে দুঃস্বপ্ন হিসেবে পরিচিত ছিল। তার অভিযোগ, পাকিস্তানি জনগণের একটা বিরাট অংশ জঙ্গি সংগঠন তালেবান কিংবা অন্যান্য গোষ্ঠীকে জিহাদি গ্রুপ কিংবা বিপজ্জনক উপাদান হিসাবে মনে করেন না। তারা মনে করেন, এসব গোষ্ঠী ইসলামী কর্তব্য পালন করছে।

তিনি আরো বলেন, পাকিস্তানের মাটিতে তালিবানদের বিরুদ্ধে মার্কিন লড়াইকে পাকিস্তান নিছক আমেরিকার যুদ্ধ হিসেবেই দেখে। কখনই নিজের দেশের লড়াই হিসেবে দেখে না। ফলে ক্রমশ খারাপ হচ্ছে পাকিস্তানের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা। কেভিনের মতে, এই অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে বিশ্বের সবচাইতে বিপজ্জনক দেশ হিসেবে আবির্ভূত হবে পাকিস্তান।






মন্তব্য চালু নেই