মেইন ম্যেনু

বিস্ফোরক সোহান ও শুভাগতের টি-টোয়েন্টি যাত্রা শুরু

বাংলাদেশের ৪৮তম ও ৪৯তম টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হল কাজী নুরুল হাসান সোহান ও শুভাগত হোমের। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিকেল তিনটায় মুখোমুখি হয়েছে এ দুই দল।

জাতীয় দলের জার্সি প্রথমবারের মত গায়ে জড়িয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তার মাথায় ক্যাপ পড়িয়ে দিয়েছেন জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক নাসির উদ্দিন আহমেদ। মুশফিকুর রহিমের পরিবর্তে এ ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়েছেন সোহান।

ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত ক্রিকেটার সোহান। সদ্য সমাপ্ত বিপিএলে তার ব্যাটিং প্রতিভা সবাইকে মুগ্ধ করেছে। তার হাতে থাকা বাহারি শট এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছে। লেট অর্ডারে বিস্ফোরক ব্যাটিং করার ক্ষমতা তার রয়েছে। একই সঙ্গে কিপিংয়ে তার দূরন্তপনা প্রশংসা কুড়িয়েছেন। ‘এ’ দলের হয়ে সর্বশেষ জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাট হাতে নজরকাড়া পারফরম্যান্সের পাশাপাশি জাতীয় ক্রিকেট লিগে ১৮৮ রানের ইনিংস খেলে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন সোহান।

খুলনার এ প্রতিভাবান ক্রিকেটারকে নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছে টিম ম্যানেজমেন্ট। নিজ শহরে অভিষেক হওয়ায় আলাদা রোমাঞ্চে আছেন সোহান। জানা গেছে সোহানের পুরো পরিবার মাঠে বসে খেলা দেখছেন।

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে জাতীয় দলের জার্সি পেলেও শুভাগত হোমের টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি। এবার সেই সুযোগটিও পেয়েছেন তিনি। জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ শুভাগত হোমের মাথায় টি-টোয়েন্টি ক্যাপ পড়িয়ে দিয়েছেন। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলে দ্রুত রান তোলার সামর্থ্য দেখিয়েছেন ময়মনসিংহের এ ক্রিকেটার। সর্বশেষ বিপিএলে শুভাগতর রান ও উইকেটসংখ্যা আহামরি না থাকলেও দ্রুত রান তোলার ক্ষমতার কারণে তাকে দলে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বিপিএলে ৯ ইনিংসে শুভাগতের রান ৯৪, তবে স্ট্রাইক রেট ১৪২.৪২। পাশাপাশি উইকেট পেয়েছে ৫টি। বিপিএলে বড় কোনো ইনিংস খেলতে না পারলেও ছোট ইনিংসগুলোতে তার স্ট্রাইক রেট ছিল বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি। নাসির হোসেনের পরিবর্তে শুভাগত হোমকে প্রথম দুই ম্যাচের জন্য স্কোয়াডে জায়গা দেওয়া হয়েছে।






মন্তব্য চালু নেই