মেইন ম্যেনু

‘বিড়ালের কাছে মাছের পাতিল’

সম্পতি বাংলাদেশের ব্যাংকের ৮০০ কোটি টাকা লুট হয়ে যাওয়া প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে: জেনারেল (অব:) মাহবুবুর রহমান বলেছেন, বিড়ালের কাছে মাছের পাতিল জমা রয়েছে যাতে করে মাছ খেতে সুবিধা হয়। মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স রুমে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্য তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভার আয়োজন করেছে স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন। মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশের টাকা যে ভাবে লুট হচ্ছে তাতে মনে হচ্ছে দুর্নীতির ‘কমপিটিশন’ চলছে। এ টাকা লুটের মহাৎসব থেকে দেশকে মুক্ত করতে হলে দেশে প্রকৃত গণতন্ত্র ফিরে আনতে হবে। তাহলে দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, টাকা লুটের মহাৎসবের মধ্যে হলমার্ক, ডেসটিনি, বেসিক ব্যাংক ক্যালেংঙ্কারী সর্বশেষ বাংলাদেশ ব্যাংকের টাকা লুট বেশি প্রধান্য পাচ্ছে। দেশ জুড়ে তোলপাড়ের সৃষ্টি বিরাজমান রয়েছে।

বিএনপি কাউন্সিল প্রসঙ্গে তিনি বলেন, সরকারের অনেক বাধার সম্মুখীনের পরেও বিএনপি ৬ষ্ঠ কাউন্সিল সফল হয়েছে। তবে এটি দীর্ঘ ৭ বছর পরে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে ( শুধু চেয়ারম্যান) আজ সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে। তবে বেশির ভাগ কেন্দ্রে সহিংসতা বিরাজ করতে দেখা যাচ্ছে। বিভিন্ন স্থানে ভোটগ্রহন স্থগিতও করা হয়েছে। এতেই বুঝা যায় যে দেশে প্রকৃত কোন গণতন্ত্র নেই।






মন্তব্য চালু নেই