মেইন ম্যেনু

বিয়ের বাকি ১০ দিন? জেনে নিন আকর্ষণীয় পায়ের জন্য কী করবেন

বিয়ে প্রতিটি মেয়ের জন্য অনেক কাঙ্ক্ষিত একটি দিন। প্রতিটি মেয়েই চান এই দিনটিতে তাকে পা থেকে মাথা পর্যন্ত সুন্দর লাগুক। তাই এই সময় মুখের পাশাপাশি পায়েরও নিতে হয় একটু বাড়তি যত্ন। সাধারণত মুখের যত্নের জন্য অনেক কিছু করা হলেও হাত-পাকে সবসময় অবহেলাই করা হয়। বিয়ের বাকি আর মাত্র ১০ দিন। চিন্তা নেই, এই টিপসগুলো ১০ দিনেই আপনার পা জোড়াকে করে তুলবে সুন্দর!

১। এসেন্সিয়াল অয়েলের ব্যবহার

পানি, রোজ এসেন্সিয়াল অয়েল এবং অলিভ অয়েল ভাল করে মিশিয় নিন। এই পানিতে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন। এটি আপনার পায়ের ত্বককে নরম করবে এর সাথে মৃত কোষকে দূর করে দেবে।

২। বেকিং সোডা এবং হাইড্রোজেন পারঅক্সাইড

রোদেপোড়া দাগ দূর করতে বেকিং সোড বেশ কার্যকর। ২ টেবিল চামচ হাইড্রোজেন পারঅক্সাইড এবং ২ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। এবার এই পানিতে পা ডুবিয়ে রাখুন। এটি পায়ের রোদে পোড়া দাগ দূর করে পা ফর্সা করে তুলবে।

৩। এক্সফলিয়েট করুন

পা পানিতে ভেজানোর পর স্ক্রাব করতে ভুলে যাবেন না যেন। পা পানিতে ডুবিয়ে রাখার পর পায়ের হিল এবং ত্বক স্ক্রাব করুন। দুধ, মধু এবং লেবুর রস মিশিয়ে সেটিতে পা ভিজিয়ে রাখুন ১০ মিনিট। প্রতিদিন এটি করুন দেখবেন পায়ের কালো দাগ দূর হয়ে গেছে সাথে পায়ের মৃত কোষও।

। নেলপলিশ লাগানো বন্ধ করুন

বিয়ের আগের ১০ থেকে ১৫ দিন থেকে পায়ের নখে নেলপলিস লাগানো বন্ধ করুন। কারণ নেলপলিশ আপনার নখের উজ্জ্বলতা নষ্ট করে দেয়। নখকে নিশ্বাস নিতে দিন। এতে নখ বিয়ের দিন অনেক উজ্জ্বল দেখাবে।

৫। নারকেল তেল ম্যাসাজ

রাতে ঘুমাতে যাওয়ার আগে অথবা গোসলের পর প্রতিদিন পায়ে নারকেল তেল ম্যাসাজ করুন। এটি পায়ের রুক্ষতা দূর করে পাকে নরম কোমল করে তুলে। নারকেল তেলের লুরিক অ্যাসিড পায়ের ইনফেকশন দূর করে দেয়। আপনি চাইলে নারকেল তেলের পরিবর্তে অলিভ অয়েলও ব্যবহার করতে পারেন।

৬। সানস্ক্রিনের ব্যবহার

বিয়ের আগে কেনাকাটার জন্য অনেকবার বাইরে যেতে হয়। যতবার রোদে যাবেন ততবার পায়ে সানস্ক্রিন ব্যবহার করুন। এতে করে পায়ে রোদের দাগ পড়বে না। এছাড়া সম্ভব হলে পা মোজা পরে বাসা থেকে বের হন। এটি আপনার পাকে ধুলাবালির হাত থেকে রক্ষা করবে।

৭। হাইড্রেটিং করুন

শরীরের অন্যান্য ত্বকের পাশাপাশি পায়ের ত্বকেরও হাইড্রেটিং এর প্রয়োজন আছে। একটি কলা ম্যাশ করে সেটি পায়ে লাগান। ১৫-২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার পায়ের ত্বক নরম করতে সাহায্য করবে।

পা সুন্দর করার জন্য প্রতিদিন যত্নের প্রয়োজন। বিয়ের আগে শত ব্যস্ততার মাঝে কিছু সময় পায়ের জন্য রেখে দিন। চেষ্টা করুন দিনে দুইবার পায়ের যত্ন নিতে। সকালে এবং রাতে ঘুমাতে যাবার আগে প্রোটোলিয়াম জেলী লাগান।






মন্তব্য চালু নেই