মেইন ম্যেনু

বুধবার আসতে পারে অস্ট্রেলিয়া!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন বুধবার আসতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে তিনি নিশ্চিত করে কোনো কিছু বলতে পারেননি।

২৮ সেপ্টেম্বর, সোমবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তা অজুহাতে সফর পিছিয়ে দিয়েছে তারা। রোববার আসছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের নিরাপত্তা পরিদর্শক দলের কর্মকর্তা শন ক্যারল। নতুন নিরাপত্তা পরিকল্পনা নিয়ে বিসিবির সঙ্গে বৈঠকের কথা রয়েছে ক্যারলের।

জঙ্গি হামলার আশংকা করছে অস্ট্রেলিয়ান সরকার। দেশটির সরকার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্যে নতুন পরিকল্পনা চেয়েছে। নিরাপত্তায় আশস্ত হতে পারলেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বাংলাদেশে পাঠাবে।

ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা এ নিয়ে বলেন, ‘এই সিরিজ চূড়ান্ত হওয়ার আগে অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল বাংলাদেশে এসে ঘুরে গেছে। তাদের প্রতিবেদনের ভিত্তিতেই সিরিজের সময়সূচি ও ভেন্যু নির্বাচন করা হয়েছে। এবারও আসছে। আশা করছি তারাও নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হবেন। সবকিছু ঠিকঠাক থাকলে আশা করছি বুধবার অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে এসে পৌঁছবে।’

সিরিজ বাতিল হতে করতে পারে এরকম শঙ্কা অনেকের মনে কাজ করছে। তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী। বাংলাদেশের রাজনৈতিক ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক দাবি করে তিনি বলেন, ‘এই মুহুর্তে বাংলাদেশ কোনো ঝুঁকিতে নেই। বাংলাদেশের নাগরিকই বাংলাদেশে নিরাপদ। কোনো ঝুঁকি দেখছি না। আশা করছি সিরিজটি বেশ হবে এবং ভালোভাবেই শেষ হবে।’

প্রসঙ্গত, ২০০৬ সালে অস্ট্রেলিয়া ক্রিকেট দল সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলেছিল। এরপর ২০১১ বিশ্বকাপের পরও ঢাকা এসেছিল তারা। খেলেছিল তিনটি ওয়ানডে। সর্বশেষ অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর করে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে।






মন্তব্য চালু নেই