মেইন ম্যেনু

বুধবার রিভিউ করবেন মুজাহিদ

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদ রায় পুনর্বিবেচনার জন্য বুধবার রিভিউ করবেন তার আইনজীবীরা।

মঙ্গলবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ শেষে বের হয়ে তার আইনজীবী মো. শিশির মনির সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সাক্ষাতে আলী আহসান মুহাম্মদ মুজাহিদের সঙ্গে আমাদের আধা ঘণ্টা কথা হয়েছে। এ সময় তিনি দুটি কথা বলেছেন। একটা হলো, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আপিলের চূড়ান্ত রায় নিয়ে তিনি আদালতের কাছে রিভিউ পিটিশন করবেন। আমরা আগামীকাল (বুধবার) এই রিভিউ পিটিশন করব। আশা করি, আদালত তাকে বেকসুর খালাস দেবেন।’

মো. শিশির মনির বলেন, ‘‘দ্বিতীয়টি হলো, মামলার তদন্ত কর্মকর্তা বলছেন, ‘মুজাহিদ একাত্তরে ২৩ বছর বয়সেই সামরিক কিংবা আধা সামরিক কমান্ডার হিসেব দায়িত্ব পালন করেছেন’। তার এমন বক্তব্য নিয়ে মুজাহিদ প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, ‘২৩ বছরের কোনো যুবক কীভাবে কমান্ডারের দায়িত্ব পালন করেন’।’’

এর আগে, ৭১-এ মানবতাবিরোধী অপরাধ মামলায় আপিলের চূড়ান্ত রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ করতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান তার আইনজীবীরা। আইনজীবী মো. শিশির মনিরের নেতৃত্বে মঙ্গলবার বিকেলে ৩টায় তারা ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। সেখানে তাদের আধা ঘণ্টা কথা হয়।

কারাগারে প্রবেশের আগে শিশির মনির জানান, তারা সাক্ষাতের জন্য জেল সুপারের কাছে আবেদন করেছেন। কেন্দ্রীয় কারাগারের পাশে অস্থায়ী আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় শুনানিতে আলী আহসান মুহাম্মদ মুজাহিদকে হাজির করা হয়েছে। সেখান থেকে আনার পরই আমাদের সাক্ষাতের কথা রয়েছে।

এর আগে গত ৯ অক্টোবর মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ করেন তার পরিবারের সদস্যরা। এ ছাড়া গত ৩ অক্টোবর সাক্ষাৎ করেন তার আইনজীবীরা।






মন্তব্য চালু নেই