মেইন ম্যেনু

বৃষ্টিতে হিসাব ওলটপালট, শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা টাইগারদের

আগের রাত থেকে শুরু হওয়া বৃষ্টি শুক্রবার বিকাল পর্যন্ত অব্যাহত থাকায়, ভারতের ধর্মশালায় টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে ‘এ’ গ্রুপের ওমান-নেদারল্যান্ডসের মধ্যকার আজকের প্রথম ম্যাচটি বাতিল করে দেয়া হয়েছে। স্থানীয় সময় বিকাল ৪টা ৫০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ম্যাচ বাতিলের ঘোষণাটি দেয়া হয়। দিনের অপর বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ আয়োজন নিয়েও সংশয় রয়েছে। রাত ৮টায় এই ভেন্যুতেই হওয়ার কথা বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ।

প্রথম ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হয়ে নেদারল্যান্ডসের আর বিশ্বকাপের মূল পর্বে খেলার আশা নেই বললে চলে। উভয় দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাওয়ায় আগেই এক ম্যাচ হারা নেদারল্যান্ডসের বিদায় প্রায় নিশ্চিত। পরের ম্যাচও বৃষ্টিতে পণ্ড হলে আইরিশদের ভাগ্যও নেদারল্যান্ডসের মতো হবে। সেক্ষেত্রে এবারের বিশ্ব আসরের মূলপর্বে যেতে ১৩ মার্চ অনুষ্ঠিতব্য বাংলাদেশ-ওমান ম্যাচটিই হবে নির্ধারণী।

ধর্মশালায় শুধু আজকের ম্যাচই নয় রবিবারে অনুষ্ঠিতব্য গ্রুপ এ’এর শেষ ম্যাচটিতেও বৃষ্টি বাধা হয়ে আসার জোড় সম্ভাবনা রয়েছে। সেদিন বৃষ্টিপাতের আশঙ্কা ৮৩ শতাংশ বলে জানিয়েছে ক্রিকইনফো। বৃষ্টির এমন বিঘ্নতার কারণে বাছাইপর্ব অনুষ্ঠানের বিষয়টিই প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা ছিলো নেদারল্যান্ডস এবং ওমানের ম্যাচটি। আগের রাতে বৃষ্টি সকালে কমে গেলে ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের আধঘন্টা আগে টস করতে নেমেছিলেন ওমান এবং নেদারল্যান্ডসের দুই অধিনায়ক।

টস জিতে ওমান নেদারল্যান্ডসকে ব্যাট করতে পাঠানোর মুহুর্তে শুরু হয়ে যায় বৃষ্টি। পরে বৃষ্টির কারণে খেলা পরিত্যাক্ত ঘোষণা করে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দু’দল।

এক জয় আর এক পরিত্যাক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে ওমানের পয়েন্ট এখন ৩। নেদারল্যান্ডস প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে হেরে শুধু এই পরিত্যাক্ত এক পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় আছে।

বৃষ্টির ফলে অনিশ্চিত হয়ে যাচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যেকার দিনের দ্বিতীয় ম্যাচটিও। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হলে নিয়মানুযায়ী দুই দলের মধ্যে পয়েন্ট ভাগ করে দেয়া হবে।






মন্তব্য চালু নেই