মেইন ম্যেনু

বৃষ্টি থাকবে আরও তিন দিন

আজ পবিত্র ঈদুল আজহা। কোরবাবির উৎসবের এ দিনে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টিতে ভিজেই রাজধানীবাসী ঈদের নামাজ আদায় করেছেন। বৃষ্টি উপেক্ষা করে চলছে পশু কোরবানি। তবে সহসাই থামছে না এই বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ দিনভর বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আরও তিন দিন বৃষ্টি হবে।

এদিকে বৃষ্টির কারণে কোরবানি করতে ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী। সিটি করপোরেশনের বরাদ্দ করা জায়গায় পশু জবাই না করে যেখানে সেখানে পশু জবাই করা হচ্ছে। এতে পশুর রক্ত বৃষ্টির পানিতে সারা রাজধানীতে ছড়িয়ে পড়ছে।

আবহওয়াবিদ আব্দুর রহমান বলেন, ‘আজ সারাদিনই বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। তবে দুপুরের দিকে একটু কমতে পারে। আগামী তিন দিনও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।’

আবহাওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে, আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রপাতসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, উড়িষ্যা উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ অবস্থান করছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, পূর্ব-মধ্য প্রদেশ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সμিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।






মন্তব্য চালু নেই