মেইন ম্যেনু

মকছুুদের রহমান মানিক সভাপতি, ফরিদ আহম্মদ বাঙ্গালী সাধারণ সম্পাদক

বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকা, কার্যকরি কমিটি গঠিত

৮ আগষ্ট সোমবার বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার সাধারণ সভা ঢাকাস্থ গুলিস্তান ইম্পিরিয়াল হোটেল এর সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় । বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার আহবায়ক ও নোয়াখাল মেইল পত্রিকার সম্পাদক মকছুুদের রহমান মানিক সভায় সভাপত্বি করেন।

যাদের জন্ম নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর অথাৎ বৃহত্তর নোয়াখালী কৃতি সন্তান যারা ঢাকাসহ দেশের যে কোন জেলা থেকে সরকারী অনুমোদন ও রেজিষ্টেশন প্রাপ্ত দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক হিসেবে বি ফরমে ডিক্লারেশন প্রাপ্ত শুধু সে সকল সম্পাদকরা বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার সদস্য হওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন। সরকারি ডিক্লারেশন নিয়ে পত্রিকা প্রকাশনা করছেন এমন কিছু সমমনা সম্পাদকারা মিলে ২০১৫ সালে “বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকা” গঠন করেন।

গঠিত আহ্বায়ক কমিটি ইতিমধ্যে বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকা’র সংগঠনের সদস্য ফরম, লগো, সংগঠনের পতাকা ও গঠনতন্ত্র প্রণয়ন করেছেন। যা ৮ আগষ্ট সোমবার-এর সভায় ছাপানো সংবিধান অনুমোদন শেষে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে পাশ করে এবং আগামী দিনে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য ১৫ সদস্যের একটি কার্যকরি কমিটির ঘোষণা করা হয়। বর্তমানে বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকা’র ৩৫জন সদস্য সদস্য পদে আবেদন করেছেন।

বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার আগামী দিনে য়ারা দায়িত্ব নিয়ে সংগঠনকে এগিয়ে যাবেন তারা হচ্ছেন, আজকের যোগাযোগ ও নোয়াখালী মেইল পত্রিকার সম্পাদক মকছুুদের রহমান মানিক কে সভাপতি ও দৈনিক লাখোকণ্ঠ এবং অগ্রজ পত্রিকার সম্পাদক ফরিদ আহম্মদ বাঙ্গালী সাধারণ সম্পাদক করে কমিটি ১৫ সদস্যের কমিটি ঘোষনা করা হয়।

কার্যকরি কমিটির অন্যরা হলেন, সহ সভাপতি-মোহাম্মদ শহীদ উল্যা প্রিন্স সম্পাদক সাপ্তাহিক বিজনেস ড্রাইজেষ্ট, সহ সভাপতি-আব্দুল মোতালেব ভূঁইয়া সম্পাদক দৈনিক ভোরের আলো, যুগ্ম সাধারণ সম্পাদক-আমির হোসেন জনি সম্পাদক সাপ্তাহিক ফেনীর কথা ও সপ্তাহিক অর্থভিশন, সাংগঠনিক সম্পাদক -মহিন উদ্দিন চৌধূরী লিটন সম্পাদক সাপ্তাহিক নোয়াখালীর কথা (নোয়াখালী), আবু তাহের ভূইয়া সম্পাদক সাপ্তাহিক বর্ণমালা ও মাসিক সরাসরি (ফেনী), আমির হোসেন আমু সম্পাদক সাপ্তাহিক মুক্ত বিকাশ (লক্ষ্মীপুর), অর্থ বিষয়ক সম্পাদক-মোহাম্মদ অক্তার আলম সম্পাদক সাপ্তাহিক বর্তমান লক্ষ্মীপুর, শিক্ষা-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক-আবু তাহের পাটওয়ারী সম্পাদক সাপ্তাহিক নবজাগরণ, কার্যনির্বাহী সদস্য-সারওয়ার-ই-দীন সম্পাদক সপ্তাহিক ধূমকেতু, ইসমাইল হোসেন খান শামীম সম্পাদক সাপ্তাহিক রায়পুর দর্পণ।

এছাড়া কয়েকটি পদ খালী রয়েছে যা পরবর্তী কার্যকরি কমিটিতে পূরন করা হবে। সাধারণ সভায় জাতীয় ও বৃহত্তর নোয়াখালীর কিছু বিষয় নিয়ে ঢাকায় ও সংশ্লিষ্ট জেলা সদরে সভা, সেমিনা ও মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়া হয়। যা আগামী দিনে ধারাবাহিক ভাবে পালন করা হবে।






মন্তব্য চালু নেই